বিনা টিকিটে ভ্রমণ: ৫ ট্রেনে ৭৬০ জন যাত্রীর জরিমানা  

সিল্কসিটি নিউজ ডেস্ক :
এসময় বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে ১ লাখ ৬২ হাজার ১৮০ টাকা রাজস্ব আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সকাল থেকে দিবাগত রাত পর্যন্ত ঈশ্বরদী রেলওয়ে জংশন থেকে শুরু করে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ের আওতাধীন ১২টি রেলওয়ে স্টেশনে আকস্মিক অভিযান চালিয়ে এ রাজস্ব আয় করা হয়।

আন্তঃনগর ওই ট্রেনগুলো হলো- ৭৬৩ নাম্বার খুলনা-ঢাকা আন্তঃনগর ‘চিত্রা এক্সপ্রেস’ ৮০৫ নাম্বার ঢাকা-চিলাহাটিগামী ‘চিলাহাটি এক্সপ্রেস’ ৭৬০ নাম্বার রাজশাহী-ঢাকাগামী ‘পদ্মা এক্সপ্রেস’, ৭৬৪ নাম্বার ঢাকা-খুলনাগামী ‘চিত্রা এক্সপ্রেস’, ৭৬২ নাম্বার খুলনা-রাজশাহী ‘সাগরদাঁড়ি এক্সপ্রেস’।

পাকশী বিভাগের আওতায় যেসব রেলস্টেশনে অভিযান চালানো হয়েছে, ঈশ্বরদী জং, চাটমোহর, বড়ালব্রিজ, উল্লাপাড়া, বঙ্গবন্ধু সেতু (পশ্চিম) আবদুলপুর জং,নাটোর, খুলনা, যশোর,দর্শনা হল্ট, চুয়াডাঙ্গা, পোড়াদহ।

ডিসিও নাসির উদ্দিনের নেতৃত্বে সহকারী পরিবহণ কর্মকর্তা হারুন অর রশীদ, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা কে.এম. নুরুল আলম, ফারহান মাহমুদ, রেলওয়ে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) মার্টিন জয় মণ্ডল, এসএম,আবু সুফিয়ান, মিঞা মামুন হোসেনসহ ট্রেন পরিচালক (গার্ড) এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা অভিযানে উপস্থিত ছিলেন।

ডিসিও নাসির উদ্দিন জানান, ভাড়া কম, স্বল্প সময়ে গন্তব্যস্থলে পৌঁছানোর জন্য ভ্রমণপ্রিয়দের পছন্দ ট্রেনই। অনেকেই টিকিট না কেটেই  বিনা পয়সায় ট্রেনে চড়ে নিজ গন্তব্যে যেতে চান। ছুটি সংলগ্ন দিনগুলোতে ট্রেনে যাত্রী চলাচল বৃদ্ধি পায়। পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক দফতর কঠোরভাবে নজরদারি করি, যেন বিনা টিকিটে কেউ ট্রেনে চড়তে না পারেন!

তিনি আরও জানান, শুধু ভাড়া বাবদই ১ লাখ ১৭ হাজার ৭৯০ টাকা,এছাড়া ৪৪ হাজার ৩৯০ টাকা জরিমানা বাবদ রাজস্ব আদায় করা হয়েছে। এছাড়া অন্যান্য যাত্রীবাহী ট্রেনে অভিযান অব্যাহত রয়েছে, যা চলমান থাকবে।