সোমবার , ১৫ আগস্ট ২০১৬ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ করছে রাজশাহীবাসী

Paris
আগস্ট ১৫, ২০১৬ ১:৩৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

বিনম্র শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছে রাজশাহীবাসী। দিবসের প্রথম প্রহরে ১২টা এক মিনিটে নগরী লক্ষীপুর মোড়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতির বেদিতে মোমবাতি প্রজ্জ্বলন করেন জেলা আওয়ামী লীগের নেতারা। এ সময় বঙ্গবন্ধুর স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন তারা।
কর্মসূচিতে জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক আসাদুজ্জামানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
দিবসটি উপলক্ষে আজ সকাল ১০টায় নগর আওয়ামী লীগের কার্যালয়ের পাশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠনটির নেতাকর্মীরা। এরপর সেখানে অন্যান্য রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতাকর্মীসহ সাধারণ মানুষ ফুল দিয়ে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানান। পরে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের নেতৃত্বে সেখান থেকে এক শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর প্রধান সড়ক ও ভবন প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে আওয়ামী লীগের কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

13987072_1780509175571520_1977514392_o copy
অপরদিকে রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, অনুষ্ঠিত হচ্ছে আলোকচিত্র প্রদশণী ও আলোচনা সভা, বিশেষ মোনাজাত।

 
এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যথাযথ মর্যাদায় দিবসটি পালিত হচ্ছে। নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন দিবসটি পালন করছে। রাজশাহীর সরকারি, আধা-সরকারি , স্বায়ত্তশাসিত ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত আছে।

স/মি

সর্বশেষ - রাজশাহীর খবর