বিধ্বস্ত কার্গো প্লেনে সেনাবাহিনীর মর্টার শেল আসছিল : আইএসপিআর

সিল্কসিটি নিউজ ডেস্ক:

গ্রিসের কাভালার কাছে যে কার্গো বিমানটি বিধ্বস্ত হয়েছে, তাতে বাংলাদেশ সেনাবাহিনী ও বিজিবির জন্য সার্বিয়া থেকে কেনা মর্টার শেল আসছিল বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। আজ রোববার (১৭ জুলাই) পরিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ডিজিডিপি (ডাইরেক্টরেট জেনারেল অব ডিফেন্স পারচেজ) ক্রয় চুক্তির আওতায় কার্যাদেশ পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে সার্বিয়া থেকে ওই সামরিক রসদ আনা হচ্ছিল। ওই চালানে কোনো অস্ত্র ছিল না। চালানটি বিমার আওতাভুক্ত।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বলেন, অ্যান্তনভ-১২ বিমানটি আগামীকাল সোমবার দুপুর ১২টায় ঢাকায় অবতরণ করার কথা ছিল।

এর আগে বিমানটিতে সার্বিয়ার তৈরি ১১ মেট্রিক টন সামরিক রসদ ছিল জানিয়েছিলেন দেশটির প্রতিরক্ষা মন্ত্রী নেবোসা স্টেফানোভিচ। গতকাল শনিবার সার্বিয়া থেকে বাংলাদেশের উদ্দেশে রওনা হয় বিমানটি। ইঞ্জিনের সমস্যার কারণে পাইলট কাভালা বিমানবন্দরে জরুরি অবতরণের চেষ্টা করেন। কিন্তু তার আগেই বিমানটি বিধ্বস্ত হয়।

ড্রোন দিয়ে তোলা ছবিতে দেখা গেছে, ঘটনাস্থলের চারপাশে বিমানটির ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে আছে। বিমানটিতে আটজন ক্রু ছিলেন। তারা সবাই ইউক্রেনের নাগরিক বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র। সূত্র : আমাদের সময়

এএইচ/এস