বিদেশ যাওয়ার আগেই নদীতে ডুবে মৃত্যু যুবকের

নিজস্ব প্রতিবেদক

বিদেশ যাওয়া হলোনা রোকনুজ্জামান রুকুর (২৩)। মামাদের কাছ থেকে বিদায় নিতে এসে নাগর নদীতে ডুবে মৃত্যু হয় তার। ঘটনাটি ঘটেছে শুক্রবার বগুড়া জেলার কাহালু উপজেলায়।

নিহত রোকনুজ্জামান রুকু বগুড়া জেলার চকসুনাপুর চামড়াগুদাম এলাকার ওমর ফারুকের পুত্র।

জানা গেছে, রোকনুজ্জামান রুকু বিদেশ যাওয়ার কথা। আগামী শুক্রবার তার ফ্লাইট। তাই সে তার মা, ভাইসহ বগুড়া জেলার কাহালু উপজেলার বীর জোদ্দার ফকিরপাড়া এলাকায় তার মামা নুর ইসলামের বাড়িতে সবার সঙ্গে দেখা করতে আসেন। নাগর নদীর কুলঘাট এলাকায় তার মামা মাছ ধরছিলো। দুপুর আড়াইটার দিকে সে তার মামার কাছে যাওয়ার সময় সাঁতার না জানায় নদীতে ডুবে যায়।

স্থানীয়রা তাকে উদ্ধার করতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কাহালু স্টেশনের মাধ্যমে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের ডুবুরী টিমের স্মরণাপন্ন হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উপ-পরিচালক ওহিদুল ইসলামের নেতৃত্বে একটি ডুবুরীদল সন্ধ্যা ৭টা ৫ মিনিটে ঘটনাস্থলে পৌছে প্রত্যক্ষদর্শীদের দেখানো মোতাবেক উদ্ধার কাজ শুরু করে।

খোঁজাখুজির এক পর্যায়ে লিডার মতিউর, ফায়ার ফাইটার মইন উদ্দিন, ডুবুরী মাইনুলের সহযোগীতায় ডুবুরী দেলোয়ার হোসেন রাত সাড়ে ৯টায় রোকনুজ্জামান রুকুকে উদ্ধার করতে সক্ষম হয়। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যানের মাধমে মাধ্যমে তার পরিবারের নিকট মরদেহ হস্তান্তর করা হয়।