বিতর্কিত নির্বাচন করে কমিশন কারো অনাস্থার জায়গা তৈরী করবে না

নিজস্ব প্রতিবেদক,নাটোর:
নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, বিতর্কিত নির্বাচন করে নির্বাচন কমিশানর কারো অনাস্থার জায়গা তৈরী করতে চায় না, সুষ্ঠ ও অবাধ নির্বাচন করে জনগনের আস্থার জায়গা তৈরী করতে চায়।

 

সোমবার বিকেলে আসন্ন বড়াইগ্রাম উপজেলা পরিষদের উপ-নির্বাচনে প্রশাসন এবং প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

 
নির্বাচন কমিশনার আরো বলেন, ভোটের দিন আইন-শৃংখলার অবনতি কমিশন কোন ভাবেই মেনে নিবে। ভোটারদের সুষ্ঠ ভাবে ভোট প্রয়োগের জন্য প্রশাসনের যা যা করা দরকার সেটাই করবেন।


তিনি আরো বলেন, নির্বাচনে একদল পরাজিত হবে এক দল বিজয়ী হবে। পরাজয় মেনে নেওয়ার মানষিকতা তৈরী করতে হবে সকল প্রার্থীকে।

 
মতবিনিময় সভায় জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার, জেলা পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, জেলা নির্বাচন কর্মকর্তা আবুল হোসেনসহ অন্যান্যেরা। এছাড়া জেলা প্রশাসক সার্বিক মনিরুজ্জামান, র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কমান্ডার এএসপি আনোয়ার হোসেন, বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহারিয়ার খান সহ নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 
মতবিনিময় সভায় বিএনপির প্রার্থী রাশেদুল ইসলাম নির্বাচনী পরিবেশ সৃষ্টির জন্য কমিশানের কাছে অনুরোধ জানান। এসময় নির্বাচনী প্রচারনায় বাধা প্রদানের অভিযোগ করেন।

 
অপরদিকে, আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান বলেন, জেলা প্রশাসনের হস্তক্ষেপে অবাধ এবং সুষ্ঠ নির্বাচন কবে।

 
বড়াইগ্রাম উপজেলার সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ একরামুল ইসলামের মৃত্যুতে শূণ্য হয় বড়াইগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ। শূণ্য পদে আগামী ৬মার্চ অনুষ্ঠিত হচ্ছে উপ-নির্বাচন। এবারের নির্বাচনে মোট ২লাখ ৭৩হাজার ৭৬জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

স/শ