বিতর্কিতদের নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনে বাড়ছে ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক: অছাত্র ও বিবাহিতদের নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। গত ১৬ জুলাই রাত ২ টার দিকে কেন্দ্রীয় সিদ্ধান্তে এ কমিটির অনুমোদন দেয়া হয়।  বিবাহিত সভাপতি, সাংগঠনিক সম্পাদক এবং অন্যান্য মাদক মামলার আসামিসহ যুদ্ধাপরাধী পরিবারের সদস্যদের কমিটিতে অন্তর্ভূক্ত করা হয়েছে বলে ক্ষোভ জানিয়েছেন নেতাকর্মীরা।

চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের এই কমিটিতে সভাপতি হিসেবে নাম ঘোষণা করা হয় আরিফুল রেজা ইমনকে। নবাবগঞ্জ সরকারি কলেজ থেকে যার পড়াশোনা শেষ হয় দেড় বছর আগেই। গত বছরের ১২ অক্টোবর জাঁকজমক অনুষ্ঠানের মাধ্যমে শহরের টাউন হলে পারিবারিকভাবে বিয়ে হয় তার। কমিটির মেয়াদ ৬ মাস হতে না হতেই গঠনতন্ত্রকে তোয়াক্কা না করে বিবাহ সম্পন্ন করায় ছাত্রলীগ নেতা-কর্মীদের মাঝে নানা গুঞ্জন আলোচনা সমালোচনা চলে।

বিতর্কিত বিবাহিত সভাপতি ইমন

কমিটির সিনিয়র সহ-সভাপতি নাহিদ শিকদার। যিনি নিজে মাদকসেবী এবং মাদক ব্যবসার সাথে জড়িত বলে জানান নেতাকর্মীরা। চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর থানায় তার নামে মাদক এবং মোটর সাইকেল ছিনতাইয়ের মামলাও রয়েছে। পরে থানায় ৭৪ হাজার টাকা মামলার নিস্পত্তি করা হয়।  নাহিদ শিকদারের শ্বশুরবাড়ি ঢাকার গাজীপুরে।

সাংস্কৃতিক সম্পাদক এর পদটি পান সিহাব সাগর। তার বাসা শহরের হুজরাপুরে। রহনপুর ডাকবাংলো পাড়া গার্মেন্টস ব্যবসায়ী এস,আর ক্লথ স্টোর এর মালিক আব্দুর রহমান এর মেয়ে রাইনাকে  তিনি বিয়ে করেন প্রায় ১.৫ বছর আগে।বিয়ের পর মেয়ের বাবা মেয়ে রাইনা কে ত্যাজ্য করে। কিন্তু রহনপুর পৌরসভায় কোন পদ পান নি সিহাব। মোটর সাইকেল ছিনতাই মামলার আরেক আসামী সিহাবও।

আরেক সহ সভাপতি আশরাফুল ইসলাম মাদকসেবী এবং মাদকব্যাবসায়ীদের আশ্রয়দাতা বলে পরিচিত। চোরাই গরু চোরাচালানের সাথে জড়িত রয়েছেন তিনি বলে জানান নেতৃবৃন্দ।

সহ-সভাপতি তৌহিদুল ইসলাম ডালিম এনজিওতে কর্মরত রয়েছেন। ভোলহাট উপজেলা চেয়ারম্যান এর ছোট ভাই হবার সুবাদে পদটি তার নামেও চলে আসে। যদিও এখন ছাত্রত্ব বলে তার কিছু নেই।

সহ-সভাপতি মাশফিকুল হক যুদ্ধাপরাধী পরিবারের সন্তান।

এছাড়া সহ-সভাপতি মারুফ আহমেদ এর শ্বশুর রাড়িও চাঁপাইনবাবগঞ্জ সদর থানার যাদুপুরে। রিজভী আলম রেজা, শোভন মাহমুদ, ফয়সাল আহমেদ, আলাউদ্দিন ও বিবাহিত।

সহ-সভাপতি রাসেল বাবু অছাত্র।

বিতর্কিত এ কমিটি ঘোষণা করায় ক্ষোভের সঞ্চার হয়েছে জেলা ছাত্রলীগে। নাম প্রকাশে অনিচ্ছুক অনেক নেতাকর্মীরা জানান, ত্যাগী নেতাদের বাদ দিয়ে বিতর্কিতদের নিয়ে কমিটি ঘোষণা করা হয়েছে। যারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী না তাদেরও অন্তর্ভূক্ত করা হয়েছে এ কমিটিতে। অছাত্র, বয়স্ক, বিবাহিত এবং মাদক সেবীদের বাদ দিয়ে নতুন কমিটি ঘোষণার দাবি জানান নেতাকর্মীরা।

স/অ