বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের উপহার পাঠালেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার দেশের ৫০তম বিজয় দিবস উপলক্ষে সকল মুক্তিযোদ্ধাকে অভিনন্দন জানিয়েছেন।

বিগত বছরগুলোর মতোই, এ বছরেও প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের প্রতি তাঁর শুভেচ্ছার নিদর্শন স্বরূপ রাজধানীর কলেজ গেটে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ফুল, ফল ও মিষ্টি পাঠিয়েছেন।

প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাঁর সহকারী একান্ত সচিব-২ গাজী হাফিজুর রহমান লিকু দুপুর ১২টা ৩০ মিনিটে উপহার সামগ্রীগুলো মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করেন। এ সময় প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর প্রেস উইং এক বিবৃতিতে জানায়, মুক্তিযোদ্ধারা স্বাধীনতা দিবস, বিজয় দিবস, ঈদ ও পহেলা বৈশাখের মতো প্রতিটি জাতীয় দিবস ও উৎসবে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং শহীদ পরিবারের সদস্যদের স্মরণ করার জন্য প্রধানমন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন ও তাঁকে আন্তরিক ধন্যবাদ জানান। এ ছাড়াও এ সময় তারা শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

জাতি আজ এ দেশের ৫০তম বিজয় দিবস উদযাপন করছে। ১৯৭১ সালের এ দিনে, দীর্ঘ নয় মাসের মুক্তিযুদ্ধের পর মুক্তিযোদ্ধারা পাকিস্তানি দখলদার বাহিনীর কাছ থেকে স্বাধীনতা ছিনিয়ে আনেন।

৫০ বছর আগে, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এবং লাখো শহীদের রক্ত ও আমাদের দুই লাখ মা-বোনের সম্মানের বিনিময়ে একটি স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশের জন্ম হয়।

 

সূত্রঃ কালের কণ্ঠ