বিজেপি নেতাদের খাদির বস্ত্র কেনার নির্দেশ

এত দিন শোনা যেত খাদির পোশাক কংগ্রেসদের বেশি পছন্দের। তবে এখন দেখা যাচ্ছে, বিজেপি নেতারাও খাদির পোশাক পরতে শুরু করেছেন। গত কয়েক বছর ধরে সেই প্রবণতা দেখা যাচ্ছিল।

এ বছর খাদির পোশাক কেনা নিয়ে দলীয় কর্মসূচি দিয়েছে বিজেপি। কর্মসূচি অনুযায়ী, রাজ্য থেকে জেলাস্তরের সব নেতাকেই কোনো না কোনো খাদির পোশাক কিনতে হবে গান্ধী জয়ন্তীতে।

এরই মধ্যে পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপি-র অধুনা সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, নতুন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এই কর্মসূচির কথা নিশ্চিত করেছেন।

তারা বলছেন, আজ শনিবার বিভিন্ন খাদির দোকানে গিয়ে খাদির বস্ত্র কেনার কর্মসূচি রয়েছে তাদের।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন থেকে ‘সেবা ও সমর্পণ পক্ষ’ পালন করছে বিজেপি। যা শেষ হবে আগামী ৭ অক্টোবর।

২ অক্টোবর সারা ভারতে গান্ধী জয়ন্তী পালনের কর্মসূচি আগে থেকেই ছিল বিজেপি নেতাদের। এবার তার সঙ্গে পশ্চিমবঙ্গে খাদির বস্ত্র কেনার কর্মসূচি দেওয়া হয়েছে।

এদিকে গত ২৬ সেপ্টেম্বর ‘মন কি বাতে’ মোদি বলেছিলেন, গান্ধী জন্মবার্ষিকীতে ভারতে খাদির বিক্রি রেকর্ড জায়গায় নিয়ে যেতে হবে। মোদির এই বার্তা স্মরণে রেখেই পশ্চিমবঙ্গ বিজেপি এই কর্মসূচি নিয়েছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তবে শুধু পশ্চিমবঙ্গেই নয়, ভারতের অন্যান্য রাজ্যেও গান্ধী জয়ন্তীতে খাদিবস্ত্র কেনার কর্মসূচি নেওয়া হয়েছে।

 

সূত্রঃ কালের কণ্ঠ