বিজেপিকে নিয়ে তৃণমূলের পরামর্শদাতা প্রশান্তের নতুন ভবিষদ্বাণী

ভারতের কেন্দ্রীয় ক্ষমতাসীন দল বিজেপিকে নিয়ে নতুন ভবিষদ্বাণী দিয়েছেন তৃণমূল কংগ্রেসের রাজনৈতিক পরামর্শদাতা প্রশান্ত কিশোর। এ নিয়ে বিশেষ খবর প্রকাশ করেছে এনডিটিভি।

আগামী বছরের শুরুর দিকে ভারতের গোয়ায় বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনকে টার্গেট করেছে তৃণমূল কংগ্রেস। প্রচারে বৃহস্পতিবারই গোয়া যাচ্ছেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক তার আগেই নতুন ভবিষদ্বাণী দিয়ে নতুন করে আলোচনায় এসেছে প্রশান্ত কিশোর।

তিনি বলেন, ‘হারুক বা জিতুক, ভারতীয় রাজনীতির কেন্দ্রে থাকবে বিজেপি। ঠিক যেমনটা শুরুর প্রথম ৪০ বছরে কংগ্রেসের অবস্থা ছিল। সেদিকেই এগোচ্ছে বিজেপি। যখন জাতীয়স্তরে কেউ ৩০ শতাংশ ভোট পায়, তখন বুঝতে হবে সে তাড়াতাড়ি যাওয়ার নয়।

ভারতীয় কংগ্রেসকে হুশিয়ারি দিয়ে প্রশান্ত কিশোর আরও বলেন, ‘কখনই এই ফাঁদে পা দেওয়া উচিত নয় যে মানুষ মোদীর ওপর ক্ষুব্ধ এবং তাকে ক্ষমতাচ্যুৎ করবে। হয়তো মোদী হেরে যাবেন কিন্তু বিজেপি কোথাও যাচ্ছে না। এখনও বেশ কয়েক দশক লড়তে হবে।’

তিনি বলেন, ‘রাহুল গান্ধী মনে করেন জনতা খুব তাড়াতাড়ি মোদীকে ছুঁড়ে ফেলে দেবেন। কিন্তু এটা ঠিক নয়। যতক্ষণ না আপনি তার ক্ষমতা বুঝতে পারবেন এবং তা প্রতিরোধ করতে পারবেন। ততক্ষণ আপনি তাকে হারাতে পারবেন না।’

জিনিউজের খবরে বলা হয়, ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পর থেকে তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতার হিসেবে কাজ করছেন প্রশান্ত কিশোর  একুশের বিধানসভা নির্বাচনে তৃতীয়বারের জন্য তৃণমূল কংগ্রেসকে ক্ষমতায় ফেরাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন তিনি। এবার ঘাসফুল শিবিরের টার্গেট গোয়া। সেই লক্ষ্যভেদ করতে বর্তমানে উপকূলবর্তী রাজ্যে রয়েছেন প্রশান্ত কিশোর।

 

সূত্রঃ যুগান্তর