বিজেএস পরীক্ষায় প্রথম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আশিক

নিজস্ব প্রতিবেদক:

১৫ তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস (বিজেএস) পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে প্রথম হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী আশিক উজ জামান।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন সচিবালয়ের ওয়েবসাইটে পরীক্ষা নিয়ন্ত্রক (জেলা ও দায়রা জজ) শরীফ এম এম রেজা জাকের স্বাক্ষরিত ফলাফল বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। টানা তৃতীয়বারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই পরীক্ষায় প্রথম স্থান দখল করে রেখেছেন।

বিজ্ঞপ্তিতে ১০৩ জনের মধ্যে ১৬৫৭৭ নম্বরধারী শিক্ষার্থী মেধাক্রমে প্রথম হয়েছেন বলে উল্লেখ করা হয়েছে। এই রোল নম্বরধারী শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ৪০ তম ব্যাচের মাস্টার্সের শিক্ষার্থী আশিক উজ জামান বলে নিশ্চিত করেছেন ওই বিভাগের সহযোগী অধ্যাপক ও সিন্ডিকেট সদস্য সাদিকুল ইসলাম সাগর।
এর আগে, ১৩ তম বিজিএস পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন রাবির আইন বিভাগের শিউলী নাহার এবং ১৫ তম পরীক্ষায় সুমাইয়া নাসরিন শামা।

সহযোগী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বলেন, টানা তৃতীয়বারের মতো আমাদের বিভাগ থেকে সহকারী বিজিএস পরীক্ষায় শিক্ষার্থীরা প্রথম স্থান দখল করেছেন। বিভাগের শিক্ষকদের প্রচেষ্টা ও নির্দেশনায় এই সফলতা এসেছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। আশিকের সাফল্য আমাদের বিভাগকে আরও গৌরবান্বিত করেছে।

আশিক উজ জামান পঞ্চগড় জেলার বোদা উপজেলার বালাভীড় এলাকার মো. আহসান হাবিব ও মোছা. আলাতুন বেগমের সন্তান। ২০১৪ সালে রংপুর ক্যাডেট কলেজ থেকে এসএসসি এবং ২০১৬ সালে একই প্রতিষ্ঠান থেকে এইচএসসি পাস করে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে। অনার্সের ফলাফলে বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছেন তিনি।

সফলতার বিষয়ে আশিক উজ জামান বলেন, আমার সফলতার পেছনে পরিবারের অবদান সবথেকে বেশি। পিতা-মাতার অনুপ্রেরণায় আমি আজ এই পর্যায়ে এসেছি। শিক্ষকদের অবদানও কোন অংশে কম নয়। বিশেষ করে বিভাগের শিক্ষকদের দিক-নির্দেশনা আমাকে এই ফলাফল অর্জনে সহায়তা করেছে।

জি/আর