‘বিচারকাজ এবাদত, চাকরি নয়’

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার জেলা লিগ্যাল এইড কমিটি নওগাঁর চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ এ.কে.এম. শহীদুল ইসলাম বলেছেন, ‘আমরা যারা আজ বিচারকের দায়িত্ব পালন করছি, একটা বিষয় মাথায় রেখে চাকরি করতে হবে; আমরা চাকরি করার মধ্যে দিয়ে এবাদত করছি। ‘বিচার কাজ এবাদত, চাকরি নয়।
বৃহস্পতিবার সন্ধ্যায় নওগাঁ জজশীপে ৫ জন শিক্ষানবিশ সহকারী জজ, নওগাঁ ম্যাজিস্ট্রেসীতে ৪ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর যোগদান উপলক্ষে সংবর্ধনা সভায় তিনি এসব কথা বলেন।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী, বিজ্ঞ যুগ্ম জেলা ও দায়রা জজ-১ গাজী দেলোয়ার হোসেন, বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো.জাহাঙ্গীর আলম, জেলা এ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের সভাপতি আবু জাফর মো. শফি মাহমুদ, সাধারণ সম্পাদক আবু বেলাল প্রমুখ।
নওগাঁ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর আওতাভূক্ত সবগুলো আদালতে বিচারিক হাকিম রয়েছে তবে অত্র জজশীপে দেওয়ানী আদালত সমুহে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত থেকে শুরু করে,  যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত, ৩ জন সিনিয়র সহকারী জজ আদালত এবং একাধিক সহকারী জজ আদালতে বিচারক না থাকায় বিচার প্রার্থী মানুষের দূর্ভোগ চরম আকার ধারণ করেছে।
স/শা