বুধবার , ১৪ জুন ২০২৩ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিক্রি শুরুর আগেই শেষ ট্রেনের টিকিট!

Paris
জুন ১৪, ২০২৩ ১১:২৩ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ঈদুল আজহা উপলক্ষ্যে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে আজ।  বুধবার সকাল ৮টা থেকে পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি শুরু হয়। কিন্তু সকাল ৮টায় ট্রেনের ওয়েবসাইটে প্রবেশই করা যায়নি। পরে ৮টা ৩ মিনিটে ঢুকে আর কোনো ট্রেনের টিকিট পাওয়া যায়নি।

বাপ্পী নামে এক যাত্রী যুগান্তরকে জানান, তিনি সকাল ৮টার আগে থেকেই রেলওয়ের ওয়েবাইটে প্রবেশের চেষ্টা করেন। কিন্তু ৮টা ৩ মিনিটে প্রবেশ করতে পারলেও তিনি টিকিট পাননি। কারণ ৮টা ৩ মিনিটে কোনো টিকিট অবশিষ্ট ছিল না।

ঢাকা রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক মো. সফিকুর রহমান যুগান্তরকে জানান, এবার দুই ধাপে বিক্রি হচ্ছে ট্রেনের টিকিট। পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টা থেকে আর পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট দুপুর ১২টা থেকে বিক্রি শুরু হবে। ঈদ উপলক্ষ্যে ৮ জোড়া ঈদ স্পেশাল ট্রেন চালানো হবে। অতিরিক্ত যাত্রী বহনে ৬৫টি যাত্রীবাহী কোচ চলমান আন্তঃনগর ট্রেনে যুক্ত করা হবে।

রেলওয়ে সূত্র জানিয়েছে, ১৪ জুন পাওয়া যাচ্ছে ২৪ জুনের টিকিট। একইভাবে ১৫ জুন দেওয়া হবে ২৫ জুনের টিকিট, ১৬ জুন ২৬ জুনের টিকিট, ১৭ জুন ২৭ জুনের টিকিট এবং ১৮ জুন ২৮ জুনের টিকিট পাওয়া যাবে। ঈদ পরবর্তী ফিরতি অগ্রিম টিকিট দেওয়া শুরু হবে ২২ জুন। ২২ জুন দেওয়া হবে ২ জুলাইয়ের টিকিট। যথাক্রমে ২৩ জুন ৩ জুলাইয়ের, ২৪ জুন ৪ জুলাইয়ের, ২৫ জুন ৫ জুলাইয়ের ও ২৬ জুন ৬ জুলাইয়ের টিকিট বিক্রি হবে।

ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে প্রতিদিন ৩২ হাজার আসনে যাত্রী পরিবহণ করা হবে। মোট আসনের ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট যাত্রীদের কাছে বিক্রি করা হবে। স্ট্যান্ডিং টিকিট পাওয়া যাবে শুধু ঢাকার কমলাপুর, ক্যান্টনমেন্ট ও বিমানবন্দর ও গাজীপুরের জয়দেবপুর স্টেশন থেকে। মাঝপথে বিরতি নেয় এমন কোনো স্টেশনে স্ট্যান্ডিং টিকিট পাওয়া যাবে না।

সর্বশেষ - জাতীয়