বিএনপি ভদ্র মানুষের দল, লগি-বৈঠার রাজনীতি করে না: মঈন খান

সিল্কসিটি নিউজ ডেস্ক :

মানুষকে বলেছি, ক্ষমতার জন্য রাজনীতি করতে আসিনি।বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, মানুষের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য আমরা রাজনীতি করি। বিএনপি লগি-বৈঠার রাজনীতি করে না। বিএনপি ভদ্র মানুষের দল। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে আমরা নিরস্ত্র মানুষদের নিয়ে এ দেশের সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করব। দেশের মানুষ ৭ জানুয়ারি ভোট বর্জন করে সরকারের মুখে কলঙ্ক লেপে দিয়েছে।

বিএনপির এ নেতা বলেন, জনগণের শক্তি দিয়ে বাকশাল-২ এর সব অন্যায় শক্তিকে পরাজিত করব। মানুষের অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম পৃথিবীর কোথাও সহজ ছিল না। নেতাকর্মীদের প্রত্যেককে জিয়াউর রহমানের আদর্শ বুকে লালন করতে হবে। তবেই আমরা মানুষের সব অধিকার ফিরিয়ে দিতে পারব।

তিনি বলেন, পৃথিবীতে মানুষের অধিকার প্রতিষ্ঠাতার সংগ্রাম সহজ নয়। এ জন্য আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। আমাদের বুকে বল আছে। স্বৈরাচার সরকারের সব অস্ত্র, গুলিকে আন্দোলন করে পরাজিত করব।

মঈন খান বলেন, ২৫ মার্চ রাতে যখন বাংলাদেশের সাত কোটি মানুষের ওপর পাকিস্তানি হানাদার বাহিনী ঝাঁপিয়ে পড়ে, তখন জিয়াউর রহমান হামলা প্রতিরোধ করেন। সেদিন তো বর্তমান সরকারের কোন ব্যক্তি প্রতিবাদ ও প্রতিরোধ করেননি। তারা তো পালিয়ে গিয়েছিলেন পার্শ্ববর্তী দেশে। জিয়াউর রহমান যে গণতন্ত্র দিয়েছিলেন, তা আজ মৃত। তিনি যে গণতন্ত্র দিয়েছিলেন, তা আমরা এ দেশে পুনঃপ্রতিষ্ঠিত করব।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয় সংসদের সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নাল আবদীন ফারুক, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস প্রমুখ।