বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতায় জন্ম শতাধিক মৌলবাদী সংগঠনের

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, গোটা বিশ্বেই এখন জঙ্গি সমস্যা আছে। বিগত বিএনপি-জামায়াত সরকারের পৃষ্ঠপোষকতায় দেশে ১২৫টি উগ্র মৌলবাদী সংগঠনের সৃষ্টি হয়েছিল।

 

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে কুষ্টিয়ায় নিজ বাসভবনে ১১  ক্যানসার রোগীর মধ্যে সমাজসেবা অধিদপ্তরের চেক বিতরণ শেষে হানিফ সাংবাদিকদের এ কথা বলেন।

 

আওয়ামী লীগের এই নেতা বলেন, জঙ্গি দমনে সরকার যখনই কঠোর হয়, তখনই বিএনপি জঙ্গির পক্ষ নিয়ে বক্তব্য দেয়। পক্ষে অবস্থানই প্রমাণ করে, দেশের সব জঙ্গি সংগঠনের সঙ্গে তাদের সম্পৃক্ততা আছে।

 

হানিফ বলেন, বিএনপি যতই পক্ষ নিক, দেশের জনগণের শান্তির জন্য সরকার জঙ্গিবাদ চিরতরে নির্মূল করবেই।

 

জঙ্গি নির্মূলে সব রাজনৈতিক দলের সঙ্গে সমন্বয়ের বিষয়ে হানিফ বলেন, যাঁরা জঙ্গিবাদকে রক্ষা করেছেন, যাঁরা এর পৃষ্ঠপোষকতা করেছেন, তাঁদের সঙ্গে নিয়ে জঙ্গিবাদ নির্মূল করার চেয়ে হাস্যকর প্রস্তাব আর কিছু হতে পারে না।

 

‘বিএনপিকে আন্দোলন করতে না দিয়ে প্রধানমন্ত্রী হেলিকপ্টারে ঘুরে বেড়াচ্ছেন’—বিএনপির এমন বক্তব্য প্রসঙ্গে হানিফ বলেন, বিএনপিকে কেউ ঘরে বসিয়ে রাখেনি। তারা যদি সাংগঠনিক দুর্বলতার কারণে বাইরে বের না হয়, এর দায়ভার তো তাদেরই।

 

ওই সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি রবিউল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইবাদত হোসেন, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক রাশেদুল ইসলাম বিপ্লব প্রমুখ।

সূত্র: এনটিভি