শনিবার , ১৫ জুন ২০২৪ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিএনপি-জামায়াত বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে ব্যাহত করার চেষ্টা চালাচ্ছে : প্রতিমন্ত্রী দারা

Paris
জুন ১৫, ২০২৪ ৮:৩৮ অপরাহ্ণ

 দুর্গাপুর প্রতিনিধি:

সরকারের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ এমপি বলেছেন, ‘বিএনপি-জামায়াত বাংলাদেশের গণতান্ত্রিক প্রক্রিয়াকে প্রতিনিয়ত ব্যাহত করার চেষ্টা চালিয়ে আসছে। তারা সহিংসতার আশ্রয় নিয়ে ২০১৪, ২০১৮ এবং তারপর ২০২৪ সালের নির্বাচন বানচালের চেষ্টা করেছে।

কিন্তু, জনগণ তাদের জন বিরোধী কার্যকলাপ প্রত্যাখ্যান করায় তারা সফল হতে পারেনি।’ প্রতিমন্ত্রী আরও বলেন, ‘যে যুক্তরাষ্ট্র নানা ভাবে নিষেধাজ্ঞা দিয়ে সরকারকে চাপে রাখতে চেয়েছিলো এখন সেই যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে থাকার জন্য আগ্রহ প্রকাশ করছে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে দেশের সরকার প্রধানকে স্বাগত জানিয়েছেন।

আমরা মনে করি যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের ভালো সম্পর্ক রয়েছে এবং আমরা আমাদের জনগণের স্বার্থে ভবিষ্যতে আমাদের সম্পর্ক আরও জোরদার করার অপেক্ষায় রয়েছি।’ শনিবার সকালে রাজশাহীর দুর্গাপুর উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে ২০২৩-২০২৪ অর্থ বছরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতায় ঢেউটিন বিতরণ, ঐচ্ছিক তহবিল হতে গরীব, অসহায় ও দুস্থ মানুষের মাঝে আর্থিক সহয়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কথা বলেন প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ। তিনি আরও বলেন, ‘বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র সত্ত্বেও বাংলাদেশের ইতিহাসে জাতীয় সংসদ নির্বাচনের পর চার ধাপে অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছভাবে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এবং বিশ্বের বিভিন্ন দেশে এমনকি ইউরোপের কিছু দেশে সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনে বৈশ্বিক প্রেক্ষিতে ভোটারদের উপস্থিতির উপস্থিতি ভালো ছিল।’

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ বলেন, ‘আওয়ামী লীগের নৌকা বিশাল বড়। এই নৌকায় সবাইকে চাই। যারা দলের ভিতর থেকে দলের ক্ষতি করবেন তাদেরকে বিদায় দিতে হবে। আর যারা দল পাগল একনিষ্ঠ কর্মী তাদেরকে দল করার সুযোগ দিতে হবে।’ এর আগে প্রতিমন্ত্রী তার সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত এক দশকে দেশের আর্থ-সামাজিক খাতে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির কথা উল্লেখ করেন।

উপজেলা নির্বাহী অফিসার স্বীকৃতি প্রামাণিকের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুজ্জামান শরিফ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ফিরোজ, পৌর মেয়র সাজেদুর রহমান মিঠু, সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরী, থানার অফিসার ইনচার্জ খায়রুল ইসলাম ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু ওবায়দা মাসুম। এছাড়াও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, দলীয় নেতাকর্মী, সহযোগী সংগঠনের নেতাকর্মী, সরকারি কর্মকর্তা, সাংবাদিক ও সরকারের সুবিধাভোগী সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - রাজশাহীর খবর