বিএনপির নতুন কর্মসূচি ‘মেহনতি জনতার পদযাত্রা’

সিল্কসিটি নিউজ ডেস্ক :
তিনি জানান, দেশব্যাপী কয়েকটি অঞ্চলে ছয়টি শহরে এই পদযাত্রা কর্মসূচি হবে। আগামী ১৫ জুলাই নোয়াখালীতে পদযাত্রার মাধ্যমে এই কর্মসূচির শুরু হবে। দিনাজপুরে ১৯ জুলাই, রাজশাহীতে ২৮ জুলাই, যশোরে ৫ আগস্ট, হবিগঞ্জে ১২ আগস্ট ও বরিশালে ১৯ আগস্ট কর্মসূচি পালিত হবে।

রিজভী বলেন, দলের পক্ষ থেকে দেশ বাঁচাতে ‘মেহনতি মানুষের পদযাত্রা’ কর্মসূচি নেওয়া হয়েছে। এই কর্মসূচি সফল করবে জাতীয়তাবাদী কৃষক দল, জাতীয়তাবাদী শ্রমিক দল, জাতীয়তাবাদী তাঁতী দল ও জাতীয়তাবাদী মৎস্যজীবী দল। ইতোমধ্যে কর্মসূচি বাস্তবায়নের সমন্বয়ক বিএনপির ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন ওই চার সংগঠনের নেতাদের নিয়ে প্রস্তুতি বৈঠক করেছেন।

তিনি বলেন, বর্তমানে ধনী-গরিবের ব্যবধান চরম পর্যায়ে পৌঁছেছে। স্বল্প আয়ের খেটে খাওয়া মানুষের জীবনে নেমে এসেছে ঘোর দুর্দিন। তারা অর্ধাহারে-অনাহারে দিনযাপন করছে। একদিকে সীমাহীন দুর্নীতি, লুণ্ঠন, স্বেচ্ছাচারিতা, শোষণ-বঞ্চনার প্রকোপ, অন্যদিকে মেহনতি মানুষ নুন আনতে পান্তা ফুরানোর মতো সর্বনাশা দুর্দশার মধ্যে নিপতিত হয়েছে। দেশব্যাপী কৃষক, শ্রমিক, তাঁতী জেলেসহ আপামর মেহনতি জনতাকে উদ্বুদ্ধ করতে এই কর্মসূচি নেওয়া হয়েছে।

জামিন পাওয়ার পরও ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আজিজুর রহমান মুসাব্বিরকে আবারও কয়েকদিন আগে জেলগেট থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান রুহুল কবির রিজভী। তিনি বলেন, এ পর্যন্ত জেলগেট থেকে তাকে ছয়বার গ্রেপ্তার করা হলো। অবিলম্বে মুসাব্বিরের মামলা প্রত্যাহারসহ নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।

পাশাপাশি ঈদুল আজহার আগেই সাইফুল আলম নীরব, রফিকুল আলম মজনু, মোনায়েম মুন্না, গোলাম মাওলা শাহীন, এস এম জাহাঙ্গীর, হারুনুর রশিদ ও ইউসুফ বিন কালুসহ কারান্তরীণ নেতৃবৃন্দের মুক্তির দাবি জানান রিজভী।