বিএনপিকে ধ্বংস করার চক্রান্ত ফলপ্রসূ হবে না : মির্জা ফখরুল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

নেতাকর্মীদের গ্রেপ্তার ও নির্যাতনের মাধ্যমে বিএনপিকে ধ্বংস করার চক্রান্ত কোনোক্রমেই ফলপ্রসূ হবে না বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

বিএনপির সহ-দপ্তর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপুর পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়। এতে বলা হয়, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত সকল মামলায় আদালত কর্তৃক জামিন পাওয়ার পরও গত ২২ সেপ্টেম্বর ২০১৬ বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক এম এ মান্নানকে শ্যোন অ্যারেস্টের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার ও নির্যাতনের মাধ্যমে দেশের বৃহত্তম রাজনৈতিক দল বিএনপিকে ধ্বংস করার চক্রান্ত কোনোক্রমেই ফলপ্রসূ হবে না। গণতন্ত্রের শেষ চিহ্নটুকু মুছে দিয়ে দেশে এক ব্যক্তির শাসন কায়েম করতেই দেশব্যাপী ত্রাস সৃষ্টির অংশ হিসেবে গ্রেপ্তারি অভিযানের ধারাবাহিকতায় সব মামলায় জামিন লাভের পরও বিএনপির ভাইস চেয়ারম্যান ও জননন্দিত নেতা অধ্যাপক এম এ মান্নানকে শ্যোন অ্যারেস্ট করা হয়েছে। পুনরায় গ্রেপ্তারের মাধ্যমে কারান্তরীণ করে অধ্যাপক এম এ মান্নানকে নাজেহাল ও রাজনেতিকভাবে পর্যুদস্ত করতেই এ ধরনের ন্যক্কারজনক ঘটনার অবতারণা করা হয়েছে। অধ্যাপক এম এ মান্নান গত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে লক্ষাধিক ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হয়েছিলেন। তাঁকে শুধু রাজনৈতিক উদ্দেশ্যে প্রতিহিংসামূলকভাবে একের পর এক মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটক করে রাখা হয়েছে। যখনই তিনি উচ্চ আদালত থেকে জামিনপ্রাপ্ত হচ্ছেন, তখনই ষড়যন্ত্রমূলকভাবে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে তাঁর কারামুক্তি বাধাগ্রস্ত করা হচ্ছে। এ ধরনের কার্যকলাপ এই সত্যই প্রমাণ করে যে এই অনৈতিক সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না এবং জনগণের প্রদত্ত রায়কে মিথ্যা মামলার মাধ্যমে পদদলিত করে। আমরা এই ধরনের কার্যকলাপের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে অধ্যাপক এম এ মান্নানের বিরুদ্ধে আনীত সব মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দাবি করছি।’

সূত্র: এনটিভি