বায়ার্নকে টাইব্রেকারে হারাল মিলান

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক : প্রাক-মৌসুমে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে এসি মিলান। জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখকে টাইব্রেকারে হারিয়েছে ইতালিয়ান ক্লাবটি।

যুক্তরাষ্ট্রের শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে নির্ধারিত সময়ের খেলা ৩-৩ গোলে শেষ হওয়ার পর টাইব্রেকারে ৫-৩ ব্যবধানের জয় পায় মিলান।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে শুরু হওয়া ম্যাচে দুই দলই নিয়মিত একাদশের বেশ কিছু খেলোয়াড়কে ছাড়াই মাঠে নামে। তারপরও ম্যাচটি ছিল উত্তেজনায় ঠাসা। নির্ধারিত সময়ের ছয় গোলই তার বড় প্রমাণ। দুই গোলরক্ষক বেশ কিছু গোল সেভও করেছেন।

ম্যাচের ২৩ মিনিটে মিলানকে লিড এনে দেন বাবাকার নিয়াং। অবশ্য নিজেদের ভুলেই গোল খেয়েছে বায়ার্ন। মাঝমাঠের কাছে বায়ার্নের এক খেলোয়াড় সতীর্থের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হন। সেখান থেকে বল টেনে নিয়ে গিয়ে গোলরক্ষকে পরাস্ত করেন মিলানের ফরাসি ফরোয়ার্ড নিয়াং।

এগিয়ে যাওয়ার আনন্দটা বেশিক্ষণ উপভোগ করতে পারেনি মিলান। পাঁচ মিনিট পরেই বায়ার্নকে সমতায় ফেরান ফ্রাঙ্ক রিবেরি (১-১)। বক্সের ভেতর থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ৩৩ বছর বয়সি ফরাসি মিডফিল্ডার।

এরপর ৩৮ মিনিটে ডেভিড আলবার গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বায়ার্ন। এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা। কিন্তু বিরতির পর খেলার শুরুতেই (৪৯ মিনিট) মিলানকে সমতায় ফেরান আন্দ্রে বার্তোলাচ্চি (২-২)।

৬১ মিনিটে জুরাজ কুকার গোলে ৩-২ ব্যবধানে এগিয়েও যায় মিলান। এই ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়তে যাচ্ছিল তারা। কিন্তু নির্ধারিত সময়ের একেবারে শেষ মিনিটে পেনাল্টি পায় বায়ার্ন। আর পেনাল্টি থেকে গোল করে ম্যাচ টাইব্রেকারে নিয়ে যান রিবেরি। কিন্তু টাইব্রেকারে নিজেদের পরাজয় এড়াতে পারল না বায়ার্ন।

রাইজিংবিডি