বাড়িটিতে অন্তত দুই জঙ্গির মরদেহ পড়ে আছে: র‌্যাব

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় ‘জঙ্গি আস্তানা’য় বিস্ফোরণে সেখানে থাকা সন্দেহভাজনদের মরদেহ ছিন্নভিন্ন হয়ে পড়ে আছে। তবে তিনটি পায়ের নমুনা মিলেছে বিধায় অন্তত দু’জনের মরদেহ সেখানে রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সোমবার (২৯ এপ্রিল) বেলা ১১টার দিকে ওই আস্তানা এলাকা সাংবাদিকদের ব্রিফিংকালে র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ এ তথ্য জানান।

তিনি বলেন, জঙ্গিদের ঘটানো বিস্ফোরণে বাড়িটি বিধ্বস্ত হয়ে গেছে। জঙ্গিদের মরদেহগুলো ছিন্ন-ভিন্ন হয়ে পড়ে আছে। তাই সব তথ্য ফরেনসিক নিরীক্ষার পর জানা যাবে। তবে ঘটনাস্থলে তিনটি পায়ের নমুনা মিলেছে বিধায় অন্তত দু’জনের মরদেহ আছে বলে আমরা ধারণা করছি।

গোপন সংবাদের ভিত্তিতে ভোর সাড়ে ৩টার দিকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ওই টিনশেড ওই বাড়িটি ঘিরে ফেলা হয়। এরপর অভিযানে নামে র‍্যাব। শুরুতেই ওই বাসার একটি কক্ষ থেকে বিস্ফোরণ ঘটানো হয়। এরপর ভেতর থেকে র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছুড়লে র‍্যাবও পাল্টা গুলি ছোড়ে।

সোয়া ৯টার দিকে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও স্পেশাল ফোর্সের সদস্যরা বাড়িটির ভেতরে ঢোকেন। এরপর বাড়িটিতে কয়েক দফা গুলির শব্দ শোনা যায়। পরিস্থিতি পর্যবেক্ষণে র‌্যাবের পক্ষ থেকে ড্রোন ওড়াতে দেখা যায় ওই এলাকায়।

তখন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান জানান, আস্তানার ভেতরে কেউ জীবিত নেই। অবিস্ফোরিত অবস্থায় ইমপ্রোভাইজ এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। সেগুলো নিষ্ক্রিয় করার কাজ চলছে।