বানেশ্বর কলেজ সরকারী হওয়ায় আনন্দ মিছিল,পথসভা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর কলেজকে জাতীয়করণের চুড়ান্ত তালিকায় অর্নভুক্ত করায় আনন্দ মিছিল ও পথসভা করেছে ওই কলেজের শিক্ষক শিক্ষার্থীরা।

 

বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে বানেশ্বর কলেজের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারো কলেজের সামনে এসে শেষ হয়। পরে সেখানে পথসভা অনুষ্ঠিত হয়।

 

বানেশ্বর আঞ্চলিক ডাল ব্যাবসায়ী এ্যাসোসিয়েশনের সভাপতি ওবায়দুর রহমানের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন বানেশ্বর কলেজের অধ্যক্ষ এসএম একরামুল হক, প্রানীবিদ্যা বিভাগের শিক্ষক এবি সিদ্দিক প্রমুখ।

 

বক্তারা বলেন, ১৯৬৪ সালে স্থাপিত হয়ে এই প্রতিষ্ঠানটি সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখেছে। এই কলেজ থেকে অনেকেই দেশের বৃহৎ প্রতিষ্ঠানে নিজেকে যোগ্য করে তুুলেছে। এই কলেজটিকে জাতীয়করণ করায় প্রধানমন্ত্রী, শিক্ষা মন্ত্রীকে ধন্যবাদ জানাই। সেই সাথে এমপি আব্দুল ওয়াদুদ দারা প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করি।

 

তারা আরও বলেন, কোন জায়গায় একটি সরকারী শিক্ষা প্রতিষ্ঠান থাকলে সেখানকার সার্বিক উন্নয়ন হয়। বানেশ্বরবাসী এখন থেকে  সে উন্নয়ন দেখতে পাবে। ইতিহাসেরে পাতায় স্বর্ণাক্ষরে লিখা থাকবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে এই কলেজটিকে জাতীয়করণ করেছেন।

 

সভাপতির বক্তব্যে বানেশ্বর আঞ্চলিক ডাল ব্যাবসায়ী এ্যাসোসিয়েশনের সভাপতি ওবায়দুর রহমান বলেন, বানেশ্বর কলেজ যেন জাতীয়করণ করা না হয় সে জন্য পুঠিয়া কলেজের অধ্যক্ষ তাজুল ইসলাম নানা ভাবে চক্রান্ত করেছেন । তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করেছেন। তার চক্রান্তের জবাব তিনি পেয়েছেন। প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তির জবাবও তিনি পাবেন।

 

এরপর বানেশ্বরকে মডেল থানায় রুপান্তর করার দাবি জানান তিনি।

স/শ