মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাড়তি দামে লবণ বিক্রি: রাজশাহীতে আটজন গ্রেপ্তার জেল-জরিমানা

Paris
নভেম্বর ১৯, ২০১৯ ১০:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে অধিক দামে লবন বিক্রির অপরাধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। পরে তাদেরকে ১ বছর করে জেল দেয়া হয়েছে। এছাড়া তাদেরকে মোট ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার বিকালে ও সন্ধ্যার দিকে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। পরে তাদেরকে এসব দণ্ড দেয়া হয়।

সারা দেশের ন্যায় মঙ্গলবার সকাল থেকে রাজশাহীর বাজারেও লবণের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে পড়ে। এতে করে লবণ বিক্রি নিয়ে ডিলাররা শঙ্কিত হয়ে পড়েন। বাজারে সঙ্কট হতে পারে ভেবে লবণের জন্য রাজশাহীর সাহেব বাজার, আরডিএ বাজারসহ বিভিন্ন বাজারের দোকানে ভিড় করেন ক্রেতারা। এতে অনেক দোকানী বাড়তি মূল্যে লবন বিক্রি করেন। খবর পেয়ে জেলা ম্যাজিস্ট্রেট রাজশাহী নগরীর বিভিন্ন বাজারে অভিযান চালায়। এসময় আটজনকে গ্রেফতার করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে তাদেরকে ১ বছর করে জেল দেয়া হয়। এছাড়া ৯৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে বিকালে রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষিত অধিপ্তরের উপপরিচালক মুঞ্জুর শাহরিয়ার বলেন, গুজব সৃষ্টি করে কেউ লবণের বাড়তি দাম নিলেই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বাজারে প্রচুর পরিমাণ লবন মজুদ আছে। কাজেই এটি সঙ্কটের কোনো সুযোগ নাই। এ নিয়ে গুজব সৃষ্টি করে কেউ কেউ হয়তো ফায়দা লুটার চেষ্টা করছে বলে জানান তিনি।

 

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর