বাঘা পৌর নির্বাচন: বড় ভাইকে সমর্থন দিয়ে ছোট ভাইয়ের প্রার্থীতা প্রত্যাহার

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘা পৌর নির্বাচন কাউন্সিলর পদে বড় ভাইকে সমর্থন দিয়ে ছোট ভাইয়ের প্রার্থীতা প্রত্যাহর করে নিয়েছেন। শনিবার দুপুরে গাওপাড়ার নিজ বাড়িতে সাংবাদিকেদের ডেকে প্রার্থীতা প্রত্যাহর করে নিয়েছেন ছোট ভাই মজিবর রহমান। এই নির্বাচনে আপন দুই ভাই মতিউর রহমান ও মজিবর রহমান প্রতিদ্বন্দ্বী হিসেবে প্রার্থী ছিলেন।

এই নির্বাচনের রিটারিং অফিসার মতিউর রহমানকে প্রতীক দিয়েছেন ডালিম, আর মজিবর রহমানকে প্রতীক দিয়েছেন পাঞ্জাবী। নির্বাচনের আগে পারিবারিকভাবে এক ভাই অপর ভাইকে বুঝিয়ে কোন লাভ হয়নি। ফলে তারা দুই ভাই, কেউ কাউকে ছাড় না দিয়ে নির্বাচনে অংশ গ্রহণ। পারিবারিকভাবে সিধান্ত নিয়ে ছোট ভাই মজিবর রহমান নিজ পদ থেকে সরে দাঁড়ান। উপজেরার দক্ষিণ মিলিক বাঘার পশ্চিম অংশ নিয়ে ৫ নম্বর ওয়ার্ড। এই ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা তিন হাজার ৩৮২। এরমধ্যে পুরুষ ভোটার এক হাজার ৭১১ ও নারী ভোটার এক হাজার ৯৬১।

এছাড়া এই ওয়ার্ডে আরো তিনজন প্রার্থী রয়েছে। এরমধ্যে উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক শাহিনুর রহমান পিন্টু (পানির বোতল), উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইনুল ইসলাম মুক্তা (উটপাখি) ও উপজেলা যুবলীগের সহসভাপতি সাইফুল ইসলাম মন্ডল (টেবিল ল্যাম্প)।

বড় ভাই মতিউর রহমান বলেন, আমি দীর্ঘ ২২ বছর যাবত পর্যন্ত তৎকালিন বাজুবাঘা ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য ও পরে বাঘা পৌরসভার নির্বাচিত কাউন্সিলর হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছি। এছাড়া দীর্ঘদিন আমি বাজুবাঘা ইউনিয়ন বিএনপির সভাপতি ছিলাম। বর্তমানে বাঘা পৌর বিএনপির সহসভাপতি হিসেবে রয়েছি। ফলে আমর সামাজিকভাবে ভালো অবস্থান আগে থেকেই রয়েছে। এবারের আমি সবাইকে জানিয়ে নির্বাচনে অংশ গ্রহন করেছি। তবে আমরা আপন দুই ভাই। ছোট ভাই মজিবর রহমান আমাকে সমর্থন দিয়ে প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছে। ফলে আগামী ২৮ ডিসেম্বর নির্বাচনে পূনরায় বিজয়ী হব আশা করছি।

ছোট ভাই মজিবর রহমান বলেন, পারিবারিকভাবে সিধান্ত নিয়ে বড় মতিউর রহমানকে সমর্থন দিয়ে নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছি। এখন থেকে আমি আর নির্বাচনের মাঠে নেই।

প্রার্থীতা প্রত্যাহারের সময় উপস্থিত ছিলেন, মতিউর রহমান ও মজিবর রহমানের বড় ভাই বাঘা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১, জেলা জাসদ (ইনু)’র সাধারণ সম্পাদক, জাতীয় ও কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, চাচাত ভাই কামাল হোসেন, প্রভাষক টিপু সুলতান, আলি আজম, মশিউর রহমান পিন্টু, সোহেল রানা প্রমুখ।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটারিং অফিসার মুজিবুল আলম বলেন, প্রার্থীতা প্রত্যাহর করলেও প্রতীক থাকবে। তাদের ব্যক্তিগত ব্যাপার। কে মাঠে নির্বাচন প্রচারনা করবে, আর কে করবে না প্রার্থীর একান্ত ব্যাক্তিগত বিষয়। তবে শুনেছি মতিউর রহমান ও মজিবর রহমান সহদোর দুই ভাই।

স/অ