বাঘায় চাঁদা না পেয়ে পিকনিকের বাসে হামলা, শিক্ষক-শিক্ষার্থীসহ আহত ৮

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় রাস্তায় চাঁদা না দেওয়ায় পিকনিকের বাস ভাংচুরের অভিযোগ উঠেছে। এসময় বাসে থাকা শিক্ষক ও শিক্ষার্থীসহ ৮জন আহত হয়েছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বুধবার রাত ১২টার দিকে বাঘা সদর এলাকায় এ ঘটনা ঘটে বলে পুলিশ জানায়।

জানা যায়, বাঘা উপজেলার আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা চারটি বাস দিয়ে গোলালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হয়। বুধবার রাত ১২টার দিকে বাঘা পৌর এলাকায় পৌঁছলে পৌরসভার কর্তৃক টোল আদায়কারীরা গাড়ির পথরোধ করে।

এসময় তাদের কাছে গাড়ি প্রতি ১০০ টাকা করে চাঁদা দাবি করা হয়।  চাঁদার টাকা দিতে অস্বীকার করলে  দুটি বাস ভাংচুর চালায়।  বাকি বাসগুলো আটকিয়ে রাখে। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে চাঁদা আদায়কারীরা পালিয়ে যায়।

আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস জানান, আমাদের পিকনিকের গাড়ি টুঙ্গিপাড়ার যাচ্ছিল। পথে বাঘা পৌরসভার এলাকায় পৌঁছলে টোল আদায়কারীরা বাসটি পথরোধ করে। এসময় তারা ভাংচুর চালায়। পরে পুলিশ এসে আমাদের উদ্ধার করে।

বাসে থাকা একই শিক্ষপ্রতিষ্ঠানের অষ্টম শ্রেণির শিক্ষার্থী রিফা তাসফিয়া তাসহিন অবনীর মা শিরিন সুলনাতা সিল্কসিটিনিউজকে জানান, ‘আমার ছোট মেয়ে ভাংচুর দেখে অংকিতা হয়ে যায় ‘

বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু বলেন, পৌরসভা থেকে বালুর গাড়ি, ভটভটি, বড় ট্রাক থেকে টোল আদায় করার অনুমতি দেয়া হয়েছে। টাকা না পেয়ে গাড়ি ভাংচুর করাটা দুঃখজনক। তবে বিদ্যালয় কর্তৃপক্ষ অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসীন আলী বলেন, পিকনিকের বাস চাঁদা দাবি করে ভাংচুর করে আটকিয়ে দিয়েছিল। খবর পেয়ে তাদের উদ্ধার করা হয়েছে। এবিষয়ে অভিযোগ পেয়েলে আইনী ব্যবস্থাগ্রহণ করা হবে।

 

স/র