বাঘা উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী ৫


বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন সম্ভাব্য প্রার্থীর নাম শুনা যাচ্ছে। জাতীয় সংসদ নির্বাচন হয়েছে ৭ জানুয়ারি। এরমধ্যে শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া। এ নির্বাচনে অংশ নেওয়ার জন্য সম্ভাব্য প্রার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দোয়া চেয়ে পোষ্ট দিচ্ছেন। এছাড়া এরমধ্যে অনেকেই বাজারে বাজারে আগামী নির্বাচনে প্রার্থী হচ্ছেন বলে দোয়া ও সমর্থন চাচ্ছেন। আবার অনেকেই ক্ষমতাসীন আওয়ামী লীগের হাইকমান্ডকে ম্যানেজ করার চেষ্টা করছেন।

জানা যায়, ২০১৮ সালের সংসদ নির্বাচনের পর থেকে আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। নির্বাচনের মাঠে আলোচনায় নেই স্থানীয় বিএনপির নেতাকর্মীরা। এ কারণে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ নেতাকর্মীরা নির্বাচনে প্রস্তুতি নিচ্ছেন। উপজেলায় চেয়ারম্যান এবং ভাইস চেয়ারম্যান (নারী ও পুরুষ) পদে নির্বাচনের প্রস্তুতি শুরু করেছেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী ও সমর্থকরা।

সম্ভাব্য প্রার্থীরা হলেন-বাঘা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম তৌহিদ আল মাসুদ হোসেন তুহিন, বাঘা পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও উপজেলা যুব লীগের যুগ্ম সম্পাদক শাহিনুর রহমান পিন্টু, বাঘা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান, জাতীয় সমাজ তান্ত্রিক দল (জাসদ ইনু)’র  জেলা কমিটির সাবেক সাধারণ সম্পাদক, উপজেলা মুক্তিযোদ্ধা কমিটির সাবেক কসান্ডার, বাজুবাঘা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এবং জাতীয় সমাজ তান্ত্রিক দল জাসদ কেন্দ্রীয় কার্যকরি কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি।