বাঘায় ৫ দিনব্যাপী স্কাউটের মহাসমাবেশের সমাপনী

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় নানা আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে ৫ দিনব্যাপী স্কাউট মাহাসমাবেশ ও তাবু জলসা। প্রতি ৪ বছর পরপর অনুষ্ঠিত এবারের কর্মশালায় নানা নৈপুন্যতা দেখিয়ে সবাইকে মুগ্ধ করেছে উপজেলা স্কাউট। শনিবার রাতে আতশবাতি প্রজ্জ্বলন, বিভিন্ন রকম ডিসপ্লে প্রদর্শন ও ফানুষ উড়ানোর এবং আলোচনা সভার মধ্য দিয়ে এ কর্মশালার সমাপ্তি ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।

উপজেলা স্কাউট এর সাধারণ সম্পাদক শিক্ষক জাফর ইকবালের সঞ্চলনায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাহী কর্মকর্তা বলেন, স্কাউট ভাল মানুষ তৈরী করতে শেখায়। তারা দেশ ও জাতির কল্যানে কাজ করে। ৫ দিনের তাবুবাসে স্কাউট সদস্যরা সমাজিক কার্যক্রম, দূর্ণীতি মুক্ত সমাজ গড়া ও নিজেকে চরিত্রবান হিসাবে গড়ে তুলাসহ আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আদর্শ মানুষ হওয়ার শিক্ষা অর্জন করতে সক্ষম হবে।

উপজেলা স্কাউটের সাধারণ সম্পাদক জাফর ইকবাল জানান, এবারের তাবু জলসায় ৪০টি বিদ্যালয় থেকে ২৭টি স্কাউট দল, ১৩টি গার্ল ইনস্কাউট, ৪০ জন ইউনিট লিডারসহ ৪১০ জন উপস্থিত ছিল। এখানে যারা টেইনারের কাছে থেকে শিক্ষা লাখ করে সকলেই দেশের উন্নয়নের অগ্রযাত্রা আরো তরান্বিত করবে।

আযোজিত বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউট রাজশাহী জেলার (এল.টি) নওশাদ আলী, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আলপনা ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফুল ইসলাম, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।