বাঘায় ৩ দিনব্যাপী সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং কর্মশালা

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় ৩ দিনব্যাপী সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং কর্মশালার উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে এ কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) পরিচালক ও তথ্য মন্ত্রণায়লের যুগ্ম সচিব ইলিয়াস ভূঁইয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারম্যান ড. প্রদীপ কুমার পান্ডে।

বাঘা প্রেস ক্লাবের সভাপতি আবদুল লতিফ মিঞার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুজ্জামানের পরিচালনায় কর্মশালায় বক্তব্য দেন বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সিরাজুল ইসলাম, ডাক্তার আক্তারুজ্জামান, পিআইবির প্রতিবেদক ও প্রশিক্ষণ সমন্বয়কারী জিলহাজ উদ্দিন নিপুন, উপজেলার সমন্বয়কারী স্থানীয় সাংবাদিক গোলাম তোফাজ্জল কবীর মিলন।

অনুসন্ধানী রিপোর্টিং-এ সাংবাদিকদের উৎসাহিত করতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) আয়োজনে ৩ দিনব্যাপী রাজশাহীর বাঘা, চারঘাট, পুঠিয়া এবং নাটোরের লালপুর ও বাগাতিপাড়া উপজেলার ৪০ জন সাংবাদিক এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

এদিন সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারম্যান ড. প্রদীপ কুমার পান্ডে অনুসন্ধানমূলক রিপোর্টিং এর প্রয়োজনীয়তা এবং বিকেলে পিআইবির পরিচালক ইলিয়াস ভূঁইয়া তথ্য অধিকার আইন সম্পর্কে আলোচনা করেন।

স/শা