বাঘায় ২৪ ঘন্টায় করোনায় পজেটিভ ৫, দোকান খোলায় দুই ব্যবসায়ীর অর্থদণ্ড

বাঘা প্রতিনিধি
রাজশাহীর বাঘায় ২৪ ঘন্টায় ২১ জনের পরীক্ষায় পজেটিভ শনাক্ত হয়েছে ৫ জনের। এনিয়ে সোমবার (৫ জুলাই) পর্যন্ত উপজেলায় মোট পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৬৯৯ জনকে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৪৩ জনে। মৃত্যু হয়েছে ৭ জনের।

রোববার সন্ধ্যায় কঠোর লক ডাউনের মধ্যে দোকান খুলে রাখার অভিযোগে দুই ব্যবসায়ীর ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া সুলতানা পৃথকভাবে দুটি মামলা দিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে লকডাউন সফল করতে উপজেলার প্রশাসনের পাশাপাশি আইনশৃংখলা বাহিনীর সদস্য. সেনাবাহিনী, পুলিশ, আনসার ও গ্রাম পুলিশকে টহল দিতে দেখা গেছে। কিছু রিকশা, ভ্যান ও ব্যাটারি চালিত অটো চলাচল করলেও রাস্তা আগের চাইতে অনেক ফাঁকা রয়েছে। উপজেলার হাটবাজারগুলোতে ওষধসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য ছাড়া অন্যান্য দোকানপাট বন্ধ রয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া সুলতানা জানান, করোনা কালিন সময় সরকারি নির্দেশ উপেক্ষা দোকান খুলে বেচাকেনা করছিল। এ সময় অর্থদন্ড করে দোকান বন্ধ করে দেয়া হয়।

তিনি আরো বলেন, স্বাস্থ্যবিধি মেনে সকলেই মাস্ক পরিধান করতে হবে। এনটিজেন পরীক্ষা সকলকে আগ্রহী হতে হবে। আতংকিত না হয়ে, সচেতন হতে হবে। প্রয়োজন ছাড়া কোনভাবেই ঘরের বাইরে যাওয়া যাবেনা।

স/অ