বাঘায় ১৩ কেজি ওজনের মাছ, সাড়ে ৬ হাজার টাকায় বিক্রি

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় দীঘির একটি মাছ সাড়ে ৬ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। ১৩ কেজি ওজনের একটি মাছ ৫০০ টাকা কেজি হিসেবে বিক্রি হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জাল দিয়ে ধরে দীঘির পাড়ে এই মাছ বিক্রি করা হয়।

জানা যায়, বাঘা ওয়াকফ এষ্টেটের কাছে থেকে স্থানীয় মাছ ব্যবসায়ী ওয়াহেদ সাদিক কবীর ৫২ বিঘার উপর দীঘি৫৬ লক্ষ টাকার বিনিময়ে লিজ নেই। এই দীঘির মাছ জাল দিয়ে ধরে বিক্রি করেন। ১০ কেজি ওজনের নিচে সিলভার কাপ মাছ বিক্রি হয়েছে প্রতিকেজি ৪০০ টাকা। ১০ কেজি ওজনের উপরে প্রতিকেজি সিলভার কাপ মাছ বিক্রি হয়েছে ৫০০ টাকায়। ১৩ কেজি ওজনের একটি সাড়ে ৬ হাজার টাকায় মাছটি ক্রয় করেছেন আড়ানী এলাকার আসাদুল হক নামের এক ব্যক্তি।

তবে মাছ ধরা দেখতে দুরদুরান্ত থেকে দেখতে এসেছেন। দীঘির মাছ সুস্বাদু বলে স্থানীয়সহ অনেকেই ক্রয় করতে দেখা গেছে। এ মাছ স্থানীয়ভাবে বিক্রির পাশাপাশি ঢাকায় নিয়ে যাওয়া হয়।

এ বিষয়ে স্থানীয় আলমগীর হোসেন বলেন, খুব ইচ্ছা ছিল, একটি মাছ ক্রয় করবো। কিন্তু দাম হাতের নাগালের বাইরে। তবুও তিন কেজি ওজনের একটি সিলভার কাপ মাছ ২৫০ টাকা কেজি হিসেবে ক্রয় করেছি। তবে মাছের আর একটু দাম কমালে স্থানীয়রা অনেকেই নিতেন।

আড়ানী এলাকার আসাদুল হক বলেন, আমি আগেই জানতে পেরেছিলাম, দীঘির মাছ ধরা হবে। তাই মাছ কিনার উদ্দেশ্যে এসে ১৩ কেজি ওজনের একটি মাছ প্রতি কেজি ৫০০ টাকা দর হিসেবে সাড়ে ৬ হাজার টাকা দিয়ে ক্রয় করেছি।

দীঘি লিজ নেওয়া স্থানীয় মাছ ব্যবসায়ী ওয়াহেদ সাদিক কবীর বলেন, ওয়াকফ এষ্টেটের শর্ত অনুযায়ী কিছুদিন আগে দীঘি লিজ নিয়েলিাম। নিয়ম অনুয়ায়ী মাছ ধরে বিক্রি করছি।তবে ১৩ কেজি ওজনের একটি মাছ পাওয়া গেছে। আড়ানী এলাকার এক ব্যক্তি মাছটি ক্রয় করেছেন।

বাঘা ওয়াকফ এষ্টেটের মোতয়ালি খন্দকার মুনসুরুল ইসলাম রইশ বলেন, নিয়ম অনুয়ায়ী দীঘি লিজ দেওয়া হয়েছে। লিজকৃত ব্যক্তি জাল দিয়ে ধরে মাছ বিক্রি করছে। যেহেতু তিনি লিজ নিয়েছেন, মাছ তো বিক্রি করবেন। তবে শুনেছি এখানে বড় বড় মাছ পাওয়া যাচ্ছে।

জি/আর