বাঘায় স্বাধীনতার ৫০ বছর উদযাপন

 


বাঘা (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর বাঘায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান পালিত হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে এই দিবসটি পালন করা হয়।

দিবসটি উপলক্ষে সকালে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু। পাশে ছিলেন নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা ও বাঘা থানার তদন্ত অফিসার আবদুল বারী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, অধ্যক্ষ নছিম উদ্দিন সদস্য মাসুদ রানা তিল, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা পৌরসভা প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টুসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

অপর দিকে মোমবাতি প্রজ্জ্বলন করে শহীদদের স্মরণ করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।
প্রদীপ জ্বালানো অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী, পরিবহন মালিক শ্রমিক, চিকিৎসক, আইনজীবী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করে।

স/জে