বাঘায় রাতের অন্ধকারে অন্যের জমিতে পুকুর খনন, গ্রেফতার এক

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় গভীর রাতে পুকুর খনন করে অন্যের জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে জমির মালিক বাঘা থানায় একটি মামলা করেছেন। এ ঘটনায় পুলিশ শুক্রবার (২২ জুলাই) ঘটনার সঙ্গে জড়িত এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে এবং খনন যন্ত্রের ব্যাটারি জব্দ করেছে। অপর দুই আসামি পলাতক রয়েছেন।

গ্রেপ্তার ব্যক্তির নাম নাজিম উদ্দিন (৪৫)। তার বাবার নাম খলিলুর রহমান। বাড়ি উপজেলার আরিফপুর গ্রামে। পুলিশ শুক্রবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে। মামলার অপর দুই আসামি হচ্ছেন বুলবুল আহমেদ ও তছলিম উদ্দিন। তাদের বাড়িও একই গ্রামে।

ভুক্তভোগী জমির মালিকের নাম ছাপান আলী। তার বাড়ি উপজেরার নওটিকা গ্রামে। তিনি বলেন, গ্রামের বিলের সব ধানি জমিতে পুকুর খননের কারণে আবাদ করার জমি শেষ হয়ে যাচ্ছে। তার জমিতেও মামলার তিন আসামি পুকুর খনন করার জন্য প্রস্তাব দেন। কিন্তু রাজি হননি। তার সঙ্গে কোনো চুক্তিও হয়নি। টাকা পয়সাও লেনদেন হয়নি। হঠাৎ সকালে খবর পান যে তার জমিতে পুকুর খনন করা হচ্ছে। বাধ্য হয়ে তিনি থানায় লিখিত অভিযোগ করেন।

এ ব্যাপারে বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, সকালে খবর পেয়ে পুলিশ পাঠিয়ে তিনি খনন যন্ত্রের ব্যাটারি খুলে নিয়ে আসেন। ঘটনাস্থলেই মামলার একজন আসামিকে পাওয়া যায়। তাকে গ্রেপ্তার করে চালান দেওয়া হয়েছে। অন্য আসামিরা পালিয়ে বেড়াচ্ছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

জি/আর