বাঘায় মারামারিতে আহত ৬ এলাকায় উত্তেজনা


বাঘা  প্রতিনিধি: 
রাজশাহীর বাঘায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে মারামারিতে ৬ জন আহত হয়েছে। গত বুধবার  দুপুরে উপজেলার আলাইপুর মহাজন পাড়ায় এই ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করে।
এদিকে বৃহস্পতিবার  সকাল ১১টায় উভয়ের মধ্যে আবারও উত্তেজনা দেখা দিলে পুলিশ খবর পেয়ে ঘটনা স্থলে গেলে উভয়ে পালিয়ে যায়।
জানা যায়, উপজেলার আলাইপুর মহাজন পাড়া গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আমিরুল মেম্বর ও জালাল কোম্পানির মধ্যে দীর্ঘদিন থেকে দ্বন্দ্ব চলছিল। এই দ্বন্দ্বের জের ধরে উভয় পক্ষের মধ্যে মারামারি হয়।

এতে ৬ জন আহত হয়েছে। আহতদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। উভয় পক্ষের আহতরা হলেন-শিপন, কমল, রাঙ্গা, আলাউদ্দিন, রশিদ, সাহাদুল।

এরমধ্যে আমিরুল মেম্বরের পক্ষে শিপন, কোমল, আলাউদ্দিন, রাঙ্গাকে উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্স এবং জালাল কোম্পানির পক্ষে রশিদ ও সাহাদুলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে আলাইপুর মহাজনপাড়া গ্রামের জালাল কোম্পানি জানান, শিপন তার বাড়ির অঙিনায় বসে ছিল। এসময় আমিরুল মেম্বরের পক্ষে রাঙা ও তার লোকজন লাঠি ও হাসুয়া নিয়ে হামলা চালিয়ে মারপিট করে।
আমিরুল ইসলাম মেম্বর জানান, জালাল কোম্পানির পক্ষে শিপন তার লোকজন নিয়ে রাঙাকে ধরে নিয়ে যাচ্ছিল। এনিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।
এর আগেও ঈদুল ফিতরের আগের দিন সন্ধ্যার তাদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মারামারি ঘটনা ঘটেছিল।

এর জের ধরে বৃহস্পতিবার আবারও (১৩ আগষ্ট) সকাল ১১টায় উভয়ের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পুলিশ খবর পেয়ে ঘটনা স্থলে গেলে উভয়ে পালিয়ে যায়। বর্তমানে এলাকায় উত্তেজনা চলছে। যে কোন সময় বড় ধরনের সংঘর্ষ হতে পারে বলে স্থানীয় ধারণা করছে।

বাঘা থানার ওসি নজরুল ইসলাম জনান, খবর পেয়ে পরপরর দুই দিন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করা হয়েছে। বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। অন্য পক্ষ অভিযোগ করবেন বলে মোবাইলে জানিয়েছে। তবে অভিযোগ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

স/আ.মি