বাঘায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ সভা অনুষ্ঠিত

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও পরিকল্পনা শীর্ষক সভা অনুষ্ঠিত হয়েছে। বাঘা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।

সোমবার সকাল ১১টায় বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান মওলানা জিন্নাত আলীর সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য দেন, উপজেলা স্বাস্থ্য বিভাগের প্রধান (টিএইচএ) ডা. সিরাজুল ইসলাম, ডা. আক্তার জাহান, সেনেটারি অফিসার আব্দুল হান্নান, স্বাস্থ্য পরিদর্শক আব্দুল খালেক, বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা ও সাধারণ সম্পাদক নুরুজ্জামান।

সভায় বক্তারা বলেন, ভিটামিন এ-এর অভাবে রাতকানা থেকে শুরু করে মানুষ অন্ধত্ব বরণ করে। আর এই রোগের শিকার হয় পুষ্ঠিহীন শিশুরা। সুতরাং এ রোগ থেকে মুক্তি পেতে ভিটামিন এ’র কোন বিকল্প নাই। বক্তারা জাতীয় ভাবে এ দিবসটি পালন করার পূর্বে সংশ্লিষ্ঠ বিভাগকে অত্র এলাকায় মাইকিং করাসহ মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা করার আহবান জানান।

তথ্য মতে, আগামি ১৪ জুলাই দেশব্যাপী অনুষ্ঠিত হবে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন দিবস। সে উপলক্ষে এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরণ ও পরিকল্পনা শীর্ষক সভার আয়োজন করে বাঘা উপজেলা স্বাস্থ্য বিভাগ। তাঁদের দেয়া তথ্য মতে, এবার ১৪৫ টি ক্যাম্পে ভিটামিন-এ ক্যাসুল গ্রহণ করবে প্রায় ২৪ হাজার শিশু।

স/শা