বাঘায় ভিক্ষুকের মৃত্যু: চিনেন সবাই, কিন্তু ঠিকানা কেউ জানেনা

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় এক ভিক্ষুকের মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার আড়ানী পৌর বাজারের নান্নুর আম বাগানে তার মৃত্যু হয়। তার মৃত্যুর পর চিনেন তাকে সবাই, কিন্তু ঠিকানা জানেনা কেউ। এই নিয়ে বিড়ম্বনা পড়েন এলাকাবাসী। তার মৃত্যুর ছয় ঘন্টা পর পরিবারের কাছে লাশ হস্তান্তর করেন কাউন্সিলর আসাদুজ্জামান রানা।

জানা যায়, আফসার আলী নামের ৬০ বছরের এক ব্যাক্তি দীর্ঘদিন থেকে এলাকায় ভিক্ষা করেন। তাকে সবাই চিনেন। কিন্তু তার বাড়ি কথায় কেউ জানেন না। একমনি ঘটনা ঘটেছে আড়ানী পৌর এলাকায়। আফসার আলী বৃহস্পতিবার এলাকায় ভিক্ষা করতে করতে অসুস্থ হয়। সে নিজেই অসুস্থতার কারনে আড়ানী বাজারের পাশে নান্নুর আম বাগানের যায়। সেখানে এক আম গাছের গোড়ায় বসে থাকেন সারা দিন। এক পর্যায়ে এলাকার স্থানীয় কিছু কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা তার কাছে যায়। সে এই সময় কথা বলতে পারছিলনা। পরে তারা বাজার থেকে প্রাণ জুস কিনে খাওয়ান। কিন্তু এই সময় তার ঠিকানা উদ্ধার করতে পারেনি। তারা বাড়িতে চলে যায়। পরে সন্ধ্যায় তার কাছে আবার আসেন শিক্ষার্থীরা। এই সময় সে একটু নোড়াচোড়া করলেও সন্ধ্যা ৬টার দিকে মারা যায়। তাই সবাই তাকে চিনেন, কিন্তু ঠিকানা কেউ জানানে না?।

 

ভিক্ষুকের মৃত্যুর পর বাঘা থানার পুলিশকে জানানো হয়। পুলিশ পৌর কর্তৃপক্ষকে বেওয়ারিস হিসেবে দাফন করার জন্য পরামর্শ দেন। তাকে এশার নাজাম পর আড়ানী কেন্দ্রীয় গৌরস্থানে দাফন করার প্রস্তুনি নেয়া হয়। এই সময় আড়ানী ঝিনা বাঙ্গলপাড়া থেকে তার স্ত্রী আজিমা বেগমসহ পরিবারের লোজন এসে লাশ চিনতে পারে। পরে ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসাদুজ্জামান রানা এলাকার লোকজনের উপস্থিতিতে আতœীয়র কাছে লাশ হস্তান্তর করেন। এর আগে লাশ ওই আম বাগান থেকে পৌর কার্যালয়ের সামনে আনা হয়।

পরের দিন গতকাল শুক্রবার সকালে আফসার আলীর লাশ পারিবারিক গৌরস্থানে দাফন করা হয়েছে বলে নিশ্চিত করেন আড়ানী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর।

স/অ