বাঘায় ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী মোকাদ্দেস ও রিজিয়া

বাঘা প্রতিনিধি:
উপজেলা পরিষদ নির্বাচনে রাজশাহীর বাঘায় ভাইস চেয়ারম্যান পদে আবদুল মোকাদ্দেস আলী ও রিজিয়া আজিজ সরকার বিজয়ী হয়েছেন।

রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ শেষ হয়। পরে গনণা শেষে রাত ৯টায় উপজেলা নির্বাচন অফিস বেসরকারিভাবে ফলাফলে তাদেরকে বিজয়ী ঘোষণা করেন।

তবে চেয়ারম্যান পদে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় জেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট লায়েব উদ্দিন লাভলু বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। ফলে এ উপজেলায় চেয়ারম্যান পদে কোন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়নি।

জানা যায়, বাঘা উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এর মধ্যে পুরুষ ভাইস চেয়ারম্যান পদে দুইজন ও নারী ভাইস চেয়ারম্যান পদে দুইজন।
নির্বাচনে বাঘা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল মোকাদ্দেস আলী (টিয়াপাখী) ২৪ হাজার ২৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি আনোয়ার হোসেন মিল্টন (চশমা) পেয়েছেন ১৪ হাজার ১০৭ ভোট।

অপর দিকে নারী ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আ.লীগের সদস্য রিজিয়া আজিজ সরকার (ফুটবল) ২৩ হাজার ৭০৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বাঘা উপজেলা মহিলা আ.লীগ সভানেত্রী ফাতেমা মাসুদ লতা (কলস) ১৪ হাজার ১৯৫ ভোট পেয়েছেন।

বাঘা উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাহী অফিসার শাহিন রেজা বলেন, ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে হয়েছে। কোথায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটে নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি কেন্দ্রে ১৪ জন আনছার, ৪ জন পুলিশ, ৪ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের অধীনে র‌্যাব ও বিজিবির ষ্টাইকিং ফোর্স এবং ৯টি মোবাইল টিম নির্বাচনী এলাকায় নিয়োগ করা হয়।

স/শা