বৃহস্পতিবার , ২৪ আগস্ট ২০১৭ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় বিশুদ্ধ পানির সংকটে বন্যার্ত পরিবারগুলো

Paris
আগস্ট ২৪, ২০১৭ ৫:৩৮ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় পদ্মার চরে বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। প্রায় দুই হাজার পরিবার দুই সপ্তাহ যাবৎ পানি বন্ধী রয়েছে। বিশুদ্ধ পানির টিউবয়েল বন্যার পানিতে তলিয়ে আছে। ফলে তারা বিশুদ্ধ পানির সংকটে পড়েছে।

সরেজমিনে দেখা যায়, দিয়াড়কাদিরপুর একটি চর। এই চরে ১৯টি পরিবার বসবাস করে। দুই সপ্তাহ যাবৎ তারা পানি বন্ধী হয়ে আছে। এই চরে দুটি টিউবয়েল রয়েছে। এরমধ্যে একটি অকেজো, আরেকটি পানির নিচে তলিয়ে আছে। এই টিউবয়েল থেকে তারা পানি সংগ্রহ করে ব্যবহার করছে। তাদের মতো আরো ১৪টি চরের একই অবস্থা। চারদিকে পানি। বাড়িসহ সব জমির ফসল পানিতে ডুবে গেছে। পদ্মার ১৫টি চরে প্রায় ২০ হাজার মানুষের বসবাস করে। এর মধ্যে দিয়াড়কাদিপুর চরে জনসংখ্যা প্রায় অর্ধশতাধিক।

চকরাজাপুর ইউনিয়নের এই ওয়ার্ডের মেম্বর জালাল উদ্দিন বলেন, আমার বাড়িতে পানি উঠায় বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। দুটি টিউবয়েলের মধ্যে একটি নষ্ট, আরেকটি অর্ধেকের বেশি অংশ পানির নিচে তলিয়ে আছে। উপায় নেই, এখান থেকে পানি সংগ্রহ করে ব্যবহার করছি।


চকরাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিযুল আযম বলেন, পদ্মার চরের প্রায় দুই হাজার পরিবার পানি বন্ধী রয়েছে। এছাড়া এক নম্বর ওয়ার্ড অন্যান্যে ওয়ার্ডের চেয়ে নিচু। ফলে পানি উঠেছে। চরের অধিকাংশ বাড়ির পাশে পানি এসেছে। কিছু কিছু বাড়ি ডুবেও গেছে। ফলে বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে।

উপজেলা নির্বার্হী কর্মকর্তা হামিদুল ইসলাম বলেন, ইতিমধ্যে চর এলাকা পরিদর্শন করে কিছু দুস্থদের ত্রাণ হিসেবে সহযোগিতা করা হয়েছে। তবে বন্যা হলে কিছুটা বিশুদ্ধ পানির সংকট দেখা দেয়।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর