শনিবার , ১৪ সেপ্টেম্বর ২০১৯ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ভবনের উদ্বোধন

Paris
সেপ্টেম্বর ১৪, ২০১৯ ৫:৪৭ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ফলক প্রতিস্থাপন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বাঘা-আড়ানী সড়কের তেঁথুলিয়ায় এটি অবস্থিত। শনিবার বেলা ১১টায় এর উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি বলেন, ফায়ার সার্ভিস সবার কাছে আস্থা ও গ্রহণযোগ্যতা সৃষ্টি করেছে। মানুষের জানমাল রক্ষা করায় হলো ফায়ার সার্ভিসের প্রধান কাজ। অগ্নিকান্ড, দুর্ঘটনা, নৌকাডুবিসহ বিভিন্ন দুর্যোগ মোকাবেলায় ফায়ার সার্ভিস কাজ করে ইতোমধ্যেই প্রশংসিত হয়েছে। ফায়ার সার্ভিস দক্ষতার সাথে সেবা পৌঁছে দিচ্ছে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বহুতল ভবনের যে কোনো দুর্যোগ মোকাবেলায় সক্ষম হচ্ছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এখন বহুমাত্রিক সেবাকাজে নিয়োজিত।

বাঘা উপজেলার বাঘা-আড়ানী সড়কের তেঁথুলিয়ায় ফায়ার সার্ভিসের এ ভবনটি নির্মাণে ব্যয় হয়েছে এক কোটি ৬৫ লাখ টাকা। এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহীর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক নূরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের যুগ্ম সম্পাদক এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, বাঘা উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, রাজশাহী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মাসুদ রানা, সহকারি পরিচালক আবদুর রশিদ।
ওয়ার হাউজ ইন্সপেক্টর ফারুক হোসেনের পরিচালনায় বক্তব্য দেন বাউসা ইউনিয়ন চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, ইউনিয়ন আ.লীগের সভাপতি অধ্যক্ষ সাইফুল ইসলাম টগর, সাধারণ সম্পাদক জাহিদ হোসেন প্রমুখ।

অপরদিকে বাঘা সদরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবনের উদ্বোধন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দিন লাভলু, মুক্তিযোদ্ধা আাবদুল খালেক, মুক্তিযোদ্ধা জনাব আলী। উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সাবেক চেয়ারম্যান শফিউর রহমান শফিসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

 

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর