বাঘায় প্রতিবন্ধী ব্যক্তিদের দারিদ্র দূরীকরণ সভা অনুষ্ঠিত

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় প্রতিবন্ধী ব্যক্তিদের অংশগ্রহনের মাধ্যমে বাংলাদেশের দরিদ্র ও অতি দরিদ্র পরিবারের দারিদ্রতা দূরীকরণ প্রকল্পের সমাপনী সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বাঘা উপজেলার বিআরডিবি সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করে প্রতিবন্ধী স্ব-নির্ভর সংস্থা (পিএসএস)।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীন রেজার সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাওলানা জিন্নাত আলী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান,( প্যানেল চেয়ারম্যান-১) মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি।
প্রভাষক আব্দুল হানিফের সঞ্চালনায় অগ্রাধিকার ভিত্তিতে প্রতিবন্ধী জনগোষ্ঠির উন্নয়নে সরকারি ও বেসরকারি বিভিন্ন দপ্তরের ভুমিকা নিয়ে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, ইউপি চেয়ার‌্যান আজিজুল আযম,রফিকুল ইসলাম,প্রতিবন্ধী সহায়তা কেন্দ্রের কর্মকর্তা আব্দুল আহাদ, শিক্ষক আনজারুল ইসলাম,ডাঃ আব্দুল লতিফ মিঞা,সাংবাদিক নুরুজ্জামান,সমতা নারি কল্যান সংস্থার মেরাজ উদ্দীন, রাশিদা বেগম ও প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ের পরিচালক সাইফুল ইসলাম, প্রতিবন্ধী স্ব-নির্ভর সংস্থার মাহমুদা বেগম প্রমূখ।

স্বাগত বক্তব্যে সংস্থার প্রধান উপদেষ্টা মোশারফ হোসেন বলেন, দুই বছর আগে “কর্মসংস্থান প্রতিবন্ধী ব্যাক্তির অধিকার” এ শ্লোগান সামনে নিয়ে হ্যান্ডিক্যাপ ইন্টারন্যাশনাল ও ইউকেএইড এর সহযোগিতায় বাঘা উপজেলায় কাজ শুরু করে প্রতিবন্ধী স্ব-নির্ভর সংস্থা (পিএসএস)। এর মাঝে গুড প্রাকটিস দিয়ে প্রমান ভিক্তিক এডভোকেসির উদ্যোগ গ্রহন করাসহ ডিপিও ও সেবা প্রদানকারি সংস্থার মধ্যে ভালো সম্পর্ক তেরি করে ১০ জন প্রতিবন্ধী ব্যক্তিকে স্বনির্ভর করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা দিল আফরোজ রুমি, চেয়ারম্যান শফিকুর রহমান,মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফুর রহমান,মহিলা বিষয়ক অফিসার পঙ্কজ কুমার দাস, যুব উন্নয়ন অফিসার সাখাওয়াত হোসেন, উপজেলা সমন্বয়কারি মনিরুল ইসলামসহ উপজেলা দপ্তর ও এনজিও কর্মকর্তাগণ।
স/শ