বাঘায় পৌর বিএনপির ওয়ার্ড কমিটি গঠন পণ্ড

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর বিএনপির দুই নম্বর ওয়ার্ড কমিটি গঠন সভা পণ্ড করে দেয়া হয়েছে। গতকাল রোববার বিকেল ৪টায় গোচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ কমিটি গঠন সভা পন্ড করে দিয়েছে পুলিশ।

জানা যায়, আড়ানী পৌর বিএনপির আহবায়ক কমিটি পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী ২ নম্বর ওয়ার্ড কমিটি গঠনের সময় সূচী পুলিশকে দেয়া হয়। সেই মোতাবেক গত রোববার বিকেলে ওয়ার্ড বিএনপির নেতৃবৃন্দ পৌরসভার গোচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কমিটি গঠন কার্যক্রম শুরু করে। কমিটি গঠন শুরু করার পরপরই দুই পক্ষের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদের প্যানেলের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এর কিছুক্ষণের মধ্যে বাঘা থানার পুলিশ ঘটনাস্থলে এসে কমিটি গঠন পন্ড করে দেন।

আড়ানী পৌর বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক সুজাত আহম্মেদ তুফান বলেন, আড়ানী পৌরসভার ৯টি ওয়ার্ডে কমিটি গঠনের বিষয়ে সময়সূচী থানাকে দেয়া ছিল। সেই মোতাবেক কমিটি গঠনের কাজ শুরু করি। ইতিমধ্যেই ৩টি ওয়ার্ডের কমিটি গঠন সম্পন্ন করা হয়েছে। এতে কোন ধরনে বাধা দেয়া হয়নি। সেই সময় সূচী অনুযায়ী পর্যায়ক্রমে কমিটি গঠন কার্যক্রম চলছিল। হঠাৎ ২ নম্বর ওয়ার্ডের গোচর মহল্লার কমিটি গঠন কার্যক্রম শুরু করার পর পুলিশ এসে বন্ধ করে দেয়।
কমিটি গঠন কার্যক্রম শুরু করার পর উভয়ের মধ্যে কিছুটা উত্তেজনা দেখা দিয়েছিল বলে শিকার করেন আড়ানী পৌর বিএনপির আহ্বায়ক জাহিদ হোসেন মাস্টার।

একপক্ষের দাবি, আ.লীগের সমর্থিত কিছু মানুষ এসে এক পক্ষের সভাপতি, সাধারণ সম্পাদক ও সংগঠনিক সম্পাদক পদের প্রার্থীদের সমর্থন করতে চাইলে এ উত্তেজনা দেখা দেয়। তবে অপর পক্ষ দাবি করছেন, এক পক্ষের লোকজনের সমর্থন কম থাকায় পুলিশকে দিয়ে এ কমিটি গঠন সভা পন্ড করে দেয়া হয়েছে।

এ বিষয়ে বাঘা থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) সইবুর রহমান বলেন, এখানে বিএনপির কমিটি গঠন নিয়ে উভয়ের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছিল। এছাড়া সভা করার জন্য বিএনপির পক্ষ থেকে পুলিশের কাছে কোন অনুমতি নেয়া ছিল না। ফলে এলাকার শান্তি সৃংঙ্খলার রক্ষার্থে কমিটি গঠন সভা বন্দ করে দেয়া হয়েছে।

 

স/শা