সোমবার , ২২ জুন ২০২০ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় পদ্মায় বিষ প্রয়োগে মাছ নিধন, জরিমানা ও জাল জব্দ

Paris
জুন ২২, ২০২০ ৫:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর বাঘায় পদ্মা নদীতে বিষ প্রয়োগ করে মাছ নিধন করা হচ্ছে এমন অভিযোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা ও জাল জব্দ করেছে। সোমবার (২২ জুন) সকালে উপজেলার খাঁয়েরহাট এলাকার পদ্মা নদীতে এই অভিযান পরিচালনা করা হয়।


জানা যায়, উপজেলার খাঁয়েরহাট গ্রামের মতি মন্ডলের ছেলে আলমগীর হোসেন ও তার ৭ জন সহযোগী পদ্মা নদীতের অবৈধভাবে মাছ চাষ করেন। তারা চাষকৃত মাছ ধরার জন্য পদ্মা নদীতে বিষ প্রয়োগ করে। ফলে ২ কিলোমিটার এলাকাজুড়ে বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠে।

এতে স্থানীয়রা প্রশাসনেক বিষয়টি অবহিত করলে, তাৎক্ষনিক উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আলপনা ইয়াসমিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে আলমগীর হোসেনের ৫ হাজার টাকা জরিমানা ও জাল জব্দ করা হয়।

এ বিষয়ে উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্টেট নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে মাছ চাষ ও নিষিদ্ধ জাল বিছানোর অপরাধে মাছ চাষির জরিমানা করে জাল জব্দ করা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্টেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আলপনা ইয়াসমিন জানান, পদ্মা নদীতে অবৈধভাবে মাছ চাষ এবং নিষিদ্ধ জাল ব্যবহারের অপরাধে একজনের জরিমানা করে জাল জব্দ করা হয়েছে।

বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আকতারুজ্জামান বলেন, বিষ প্রয়োগে নিধন করা মাছ খাওয়া স্বাস্থ্যের জন্য অনিরাপদ ও খুব ঝুঁকিপুর্ন।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর