বাঘায় পদ্মার চরে বন্যা দূর্গতদের জন্য পূণর্বাসন প্রকল্প করা হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় বন্যা ও নদী ভাঙ্গন পূণর্বাসন প্রকল্প হাতে নেয়ার প্রত্যায় ব্যক্ত করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও স্থানীয় সাংসদ শাহরিয়ার আলম। শুক্রবার সকালে বাঘার পদ্মার চরাঞ্চলে নদী ভাঙ্গন ও বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারদের মাঝে নগদ টাকাসহ ত্রাণ বিতরণ কালে তিনি এসব কথা বলেন।

 
ত্রান বিতরণ করতে গিয়ে ক্ষতিগ্রস্থদের উদ্দেশ্যে শাহরিয়ার বলেন, বর্তমান সরকারের রাজনীতি গরিব দু:খীদের সুখে রাখার রাজনীতি। এবারের  বন্যায় সবচেয়ে ক্ষত্রিগ্রস্থ হয়েছেন যারা বন্যা পরবর্তী সময় তাদের পূণর্বাসনসহ কৃষকদের সার্বিক সহায়তার আশ্বাস দেন তিনি।

 

তিনি বলেন, এ বছর যে সমস্ত এলাকায় বন্য হয়েছে প্রত্যেকটি এলাকায় ত্রাণ সহায়তা দিচ্ছেন বর্তমান সকারের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি আগামী ১৫ আগষ্ট জাতীর পিতার শোক দিবসে সবাইকে দোয়া করার আহবান জানান এবং ভাগ্যক্রমে বেঁচে যাওয়া দুই বোনের জন্যও দোয়া চান।

 
ত্রাণ বিতরণে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, বিজিবি রাজশাহী রেঞ্জেরে সিএ সিরাজুল ইসলাম ও কুষ্টিয়া রেঞ্জের সিএ মোহাম্মদ শহীদ, বাঘা থানার অফিসার ইনচার্জ আলী মাহমুদ, স্থানীয় চকরাজাপুর ইউপি চেয়ারম্যান আজিযুল আযম, আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম মন্টুসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

unnamed.jpg5 copy
বাঘা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত পদ্মার চরাঞ্চলের চকরাজাপুর, আতারপাড়া, চৌমাদিয়া, মানিকের চর  ও কালিদাস খালিসহ ১০টি চরের এক হাজার ২০০ পরিবারের মাঝে নগদ ৫০০ টাকা করে ও ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

 
অপরদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী পাকুড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আবদুল গনির স্বরণ সভায় উপস্থিত হন। পরে সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাপতিত্বে বাঘা উচ্চবিদ্যালয় মাঠে বঙ্গবন্ধু মঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নানেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে পুরুস্কার বিতরণ করবেন।

স/অ