বাঘায় দরিদ্র সোহাগকে বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে অনুদান দিলেন ইউএনও

বাঘা প্রতিনিধি:

বিভিন্ন দৈনিকে সংবাদ প্রকাশের পর দরিদ্র ও মেধাবী ছাত্র সোহাগ আলমকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য জেলা প্রশাসকের নির্দেশে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা অনুদান প্রদান করেছেন। সোমবার সকাল ১১টায় এই অনুদান প্রদান করা হয়।

রাজশাহীর বাঘা উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের দেবত্তর বিনোদপুর গ্রামের দিনমজুর আকরাম আলীর ছেলে সোহাগ আলম। সে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ঢাকাসহ চারটি বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়েও অর্থাভাবে ভর্তি হতে পারছিলো না। বিষয়টি নিয়ে বিভিন্ন দৈনিক পত্রিকায় সোমবার সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর জেলা প্রশাসকের নির্দেশে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা নিজ অফিসে ডেকে তাকে ভর্তির জন্য অনুদান প্রদান করেন।

সোহাগ আলম ২০১৬ সালে মনিগ্রাম উচ্চ বিদ্যালয় ও ২০১৮ সালে রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে বাঘা শাহদৌলা সরকারি ডিগ্রী কলেজের বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়। সে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটে, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটে এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডি ইউনিটে ভর্তির সুযোগ পেয়েছে।

সোহাগ আলমের বাবা আকরাম আলী বলেন, বিভিন্ন এনজিও থেকে কিস্তিতে ঋণ নিয়ে ছেলেকে স্কুল-কলেজে পড়িয়েছি। এখন ঢাকা বা রাজশাহী শহরে পড়ার মতো অর্থ নেই। সাংবাদিকরা আমার ছেলের জন্য সংবাদ প্রকাশ করার পর ইউএনও স্যার আর্থিক সহযোগিতা দিয়েছেন।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, দৈনিক সোনার দেশ-এ সাংবাদ প্রকাশের পর মেধাবী ছাত্র সোহাগ আলমকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য জেলা প্রশাসকের নির্দেশে আর্থিক সহযোগিতা দেয়া হয়েছে।

স/শা