বাঘায় তিন ইউনিয়নে ভোট গ্রহণ রোববার

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর বাঘা উপজেলায় চতুর্থ ধাপে আড়ানী, বাউসা ও চকরাজাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহন আগামী রোববার (২৬ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। এই নির্বাচনের প্রতিটি ভোট কেন্দ্রের জন্য প্রিজাইডিং অফিসার, সহকারি পিজ্রাইডিং অফিসার, পোলিং অফিসার, পুলিশ, আনসার সদস্য, নির্বাহী ম্যাজিষ্ট্রেটে, র‌্যাব ও বিজিবির ষ্টাইকিং ফোর্সের মোবাইল টিম নিয়োগ করা হয়েছে। সকাল ৮টা হতে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এই নির্বাচনে ৩৯ পদে ১২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরমধ্যে চেয়ারম্যান পদে ৯ জন। সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ২৯ ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৮৬ জন। তিনটি ইউনিয়নে ৩১টি ভোট কেন্দ্র ও ১৪৫টি বুথের ব্যবস্থা করা হয়েছে।
তিনটি ইউনিয়নে ৯ জন চেয়ারম্যান পদের মধ্যে আড়ানী ইউনিয়নে প্রতিদ্বন্দ্বীতা করছেন রফিকুল ইসলাম (নৌকা), নাসির উদ্দিন (আনারস), এনামুল হক (হাতুড়ি), মাহাতাব আলী (মোটরসাইকেল)।বাউসা ইউনিয়নে শফিকুর রহমান শফিক (নৌকা), নুর মোহাম্মদ তুফান (মোটরসাইকেল), আনোয়ার হোসেন পলাশ (আনারস)।

চকরাজাপুর ইউনিয়নে ডিএম বাবুল মনোয়ার দেওয়ান (নৌকা), আজিজুল আযম (আনারস)। এছাড়া সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৮৬ জন ও সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ২৯ জন।

তিনটি ইউনিয়নের মধ্যে আড়ানী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ১৩০ জন। এর মধ্যে পুরুষ চার হাজার ৫৫১ ও নারী চার হাজার ৫৭৯ জন।

বাউসা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৫৬৫ জন। এর মধ্যে পুরুষ ১২ হাজার ৩৪৪ ও নারী ১২ হাজার ২২১ জন।
চকরাজাপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা নয় হাজার ৫৩৩ জন। এর মধ্যে পুরুষ চার হাজার ৮৮৮ ও নারী চার হাজার ৬৪৫ জন।

এ বিষয়ে বাঘা উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাচন অফিসার মুজিবুল আলম বলেন, এ নির্বাচনে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। শন্তিপূর্ণভাবে ভোট গ্রহনের জন্য আইন শৃংখলাবাহিনি নিয়োগ করা হয়েছে। ভোট গ্রহনের সরাঞ্জম শনিবার (২৫ ডিসেম্বর) নিয়োগপ্রাপ্তদের মাধ্যমে কেন্দ্রে কেন্দ্রে প্রেরণ করা হবে।

স/রি