বৃহস্পতিবার , ২০ মে ২০২১ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় জমি নিয়ে শালিস বৈঠকে দুই পক্ষের সংঘর্ষে আহত ৮

Paris
মে ২০, ২০২১ ১:২৫ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি
রাজশাহীর বাঘায় জমি নিয়ে বিবাদের জের ধরে শালিস বৈঠকে দুই পক্ষের সংঘর্ষে ৮ জন আহত হয়েছে। বুধবার (১৯ মে) বিকেলে উপজেলার চাঁদপুর গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার গড়গড়ি ইউনিয়নের চাঁদপুর গ্রামে জমসেদ আলী এবং আব্দুর রাজ্জাকের মধ্যে বশত: বাড়ির জমি নিয়ে দীর্ঘদিন থেকে দ্বন্দ্ব চলছিল। এই দ্বন্দ্ব সমাধানের জন্য বুধবার বিকেলে এক শালিশ বৈঠক ডাকা হয়। এই শালিসে গড়গড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবিউল ইসলামের সভাপতিত্বে বৈঠক শুরু হয়। এক পর্যায়ে উভয় পক্ষের কথা শোনার পর সার্ভেয়ার দিয়ে জমির সীমানা নির্ধারনে কাজ শরু হয়। এমন সময় জমির সীমানা নিয়ে একটু কম বেশি হয়। এই নিয়ে উভয় পক্ষের মধ্যে তর্কবিতর্কের এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এই সংঘর্ষে উভয় পক্ষের ৮ জন আহত হয়েছে।

আহতরা হলেন, জমসেদ আলী পক্ষে আহতরা হলেন-জমসে আলীর পক্ষে জমসে (৬৫), ইউনুস আলী (৪০), আব্দুল খালেক (৫৫), রায়হান আলী (১৮), কামরুজ্জামান (২৮), বকুল বেগম (৩৫)। আবদুর রাজ্জাক পক্ষে রাজ্জাক (৬২) এবং আবদুল মজিদ (৫৮)। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ইসরাত জাহান শিমু জানান, আহতদের মধ্যে আবদুল খালেক ও জমসেদ আলীর অবস্থা গুরুতর হওয়ায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে গড়গড়ি ইউনিযন পরিষদ চেয়ারম্যান রবিউল ইসলাম জানান, শালিস বৈঠকে জমির সীমানা নির্ধারনের সময় জমি একটু কম বেশি হওয়া নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বাঘা থানার ওসি নজরুল ইসলাম জানান, লোকমুখে ঘটনা শুনেছি। এ বিষয়ে কেউ কোন আভযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর