বাঘায় চাল ও সবজি বিরতণ

বাঘা প্রতিনিধি: 
বাঘায় প্রধানমন্ত্রী দিলেন চাল আর পররাষ্ট্র প্রতিমন্ত্রী দিলেন সবজি। আজ সোমবার বিকেলে উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, আ.লীগের নেতৃবৃন্দ নিজ নিজ এলাকায় এই খাদ্য ও সবজি বিতরণ করেন।

জানা যায়, বাঘা উপজেলার ৯০০ দরিদ্রদের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে সরকারিভাবে ১০ কেজি চাল ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের নিজস্ব অর্থায়নে ৮ কেজি করে সবজি বিতরণ করা হয়েছে। সবজির মধ্যে ছিল মিষ্টি কুমড়া, ডাটা, লাউ, আলু, পেঁয়াজ, রসুন, তেল, লবণ, করলা।

এ বিষয়ে বাঘা উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদেক কবীর বলেন, দুর্যোগের মধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকার কোন মানুষ যেন কষ্টে না থাকে, সেই বিবেচনা থেকে সরকারের পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নিজস্ব অর্থায়নে দেয়া সবজি বিতরণ করা হয়েছে। এগুলো বিতরণ অব্যাহত থাকবে।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, করোনাভাইরাসের কারণে সরকার সবাইকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন। গৃহবন্দী মানুষদের খুব কষ্টে দিন যাচ্ছে। সরকারের পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নির্বাচনী এলাকা বাঘা ও চারঘাট উপজেলার নিম্ন আয়ের মানুষের মাঝে সবজি বিতরণ করা হয়েছে। পাশাপাশি বিত্তবান মানুষদের অসহায় দুস্থদের পাশে দাঁড়ানোরও আহ্বান জানান তিনি।

এদিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের রাজনৈতিক সহকারী একান্ত সচিব (এপিএস) সিরাজুল ইসলাম বলেন, যেহুতু বাঘা চারঘাট এলাকায় অন্যান্য ফসলের সাথে সাথে সবজি চাষও বেশ ভাল হয়। তবে করোনা ভাইরাসের কারনে এই সবজি দেশের বিভিন্ন স্থানে যেতে পারছে না। তাই কৃষকদের কছে থেকে তা নয্য মূল্যে কিনে দরিদ্রদের মাঝে বিতরণ করা হয়েছে।

স/আ