বাঘায় গৃহবধূ হত্যা মামলা: পিবিআইকে পুনরায় প্রতিবেদন দাখিলের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর বাঘার চকনারায়নপুর গ্রামের গৃহবধূ শর্মিষ্ঠা রানি সাহা (২৪) হত্যা মামলায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) পুনরায় চূড়ান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে আদালত। গৃহবধূর লাশের ময়নাতদন্ত প্রতিবেদনে একাধিক আঘাতের চিহ্ন থাকার কথা উল্লেখ থাকলেও এর আগে পুলিশ আসামিদের বাঁচাতে অর্থের বিনিময়ে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছিল বলে অভিযোগ করেন নিহতের বাবা। পরে নিহতের বাবার না রাজির প্রেক্ষিতে আদালত মামলাটি পুনরায় রাজশাহী পিবিআই-এর অতিরিক্ত পুলিশ কমিশনারকে নির্দেশ দেয়। আগামী ১৮ ডিসেম্বর এ মামলার অধিকতর প্রতিবেদনের দিন ধার্য করেছে আদালত।

২০১৬ সালের ২৯ জুলাই বাঘার চকনারায়নপুর গ্রামের অজিত সাহার ছেলে সুকান্ত সাহার সঙ্গে শর্মিষ্ঠা রানি সাহার বিয়ে হয়।

নিহতের বাবা সুনীল কুমার সাহা অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকেই শ্বাশুড়ী মলি রানি সাহা মাঝে মধ্যেই মেয়েকে অকথ্য ভাষায় গালিগালাজ করতো। স্বামী সুকান্ত সাহা এ ঘটনার প্রতিবাদ না করে মায়ের পক্ষ নিত। এর ধারাবাহিকতায় ২৮ নভেম্বর শর্মিষ্ঠাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে শ্বাশুড়ী। এ সময় শর্মিষ্ঠা প্রতিবাদ করলে তাকে শ্বাসরোধ করে হত্যা করে শ্বাশুড়ী মলি রানি সাহা ও তার ছেলে সৌমেন সাহা এবং গৃহবধূর স্বামী সুকান্ত সাহা। এরপর তারা লাশ শয়নকক্ষের ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখে। পরে আত্মহত্যা বলে প্রচার করে। এ ঘটনায় মামলা করে নিহতের বাবা।

আসামির সঙ্গে আঁতাত করে বিপুল অংকের অর্থের বিনিময়ে বাঘা থানা পুলিশ মামলাটির চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। এমনকি আসামির দ্বারা প্রভাবিত হয়ে প্রদত্ত ১৬১ ধারার জবানবন্দি না লিখেই মনগড়া প্রতিবেদন প্রদান করে পুলিশ- সুনীল কুমার সাহা এমন প্রতিবেদনে না রাজি থাকায় আদালত পুনরায় পিবিআইকে এর অধিকতর প্রতিবেদন দাখিলে নির্দেশ দেয় আদালত।

স/শা