বাঘায় ক্লিনিকে ৪ দিনের শিশু মৃত্যুর অভিযোগ

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় জননী ক্লিনিকে ৪ দিনের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। আজ রোববার বেলা ১টার দিকে শিশুটির মৃত্যু হয়।

জানা যায়, উপজেলার বাজুবাঘা ইউনিয়নের হিজলপল্লী গ্রামের মোজাম্মেল হকের স্ত্রী যুথি বেগমকে গত বৃহস্পতিবার (১১ ডিসেম্বর) প্রসবের ব্যাথা নিয়ে বাঘা জননী ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। এ সময় প্রসূতির সিজার করে বাচ্চা প্রসব করানো হয়। আজ রোববার (১৫ ডিসেম্বর) বেলা ১১টার দিকে তাদেরকে ক্লিনিক থেকে ছাড় (রিলিজ) দেয়া হয়। কিন্তু বাড়িতে গিয়েই শিশুটি অসুস্থ হয়ে পড়ে। তাৎক্ষনিক শিশুটিকে আবারও বেলা ১২টার দিকে ক্লিনিকে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বেলা ১টার দিকে শিশুর মৃত্যু হয়। প্রসূতির সিজার করেন ডা. লাইলা আঞ্জুমান বানু ও সহযোগিতায় ছিলেন আবদুল্লাহ আল কাফি।

শিশুটির বাবা মোজাম্মেল হক অভিযোগ করে বলেন, ডাক্তারের অবহেলার কারনে শিশুর মৃত্যু হয়েছে। অন্যদিকে, সিজারিয়ান ডা. লাইলা আঞ্জুমান বানু বলেন, সিজার করার পর মা ও শিশুটি ভালো থাকার কারনে রিলিজ নিয়ে চলে যায়। ক্লিনিকের দায়িত্বপ্রাপ্ত ডাক্তারের সাথে কথা বলে জেনেছি, শিশুটিকে দুগ্ধ পান করানোর সময় শ্বাসনালীর মধ্যে দুগ্ধ ঢুকে যায়। এসময় শিশুটি চোখ মুখ উল্টে গিয়ে অসুস্থ অবস্থায় ক্লিনিকে নিয়ে আসার পর মৃত্যু হয়েছে। তবে প্রসূতির কোন সমস্যা নেই বলে জানান তিনি।

জননী ক্লিনিকের মালিক ডাক্তার আক্তারুজ্জামান বলেন, তারা নিজেরাই একটি ঘটনা ঘটিয়ে ক্লিনিকের উপর দায় চাপানোর চেষ্টা করছে।

বাঘা থানার তদন্ত (ওসি) আতিক রেজা সরকার বলেন, এবিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

 

স/শা