রবিবার , ১০ ফেব্রুয়ারি ২০১৯ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় একসাথে ভূমি অফিসের ১৮ কর্মকর্তা-কর্মচারীকে বদলি

Paris
ফেব্রুয়ারি ১০, ২০১৯ ১১:১৭ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘায় একসাথে ভূমি অফিসের ১৮ কর্মকর্তা-কর্মচারীকে বদলি করা হয়েছে। একই স্থানে দীর্ঘদিন কর্মরত থাকায় জেলা প্রশাসক এ বদলির আদেশ দেন।

রাজশাহী জেলা প্রশাসক অফিস সূত্রে জানা গেছে, বাঘা উপজেলা ও ইউনিয়ন ভূমি অফিসের ১৮ জন কর্মকর্তা-কর্মচারীকে জেলার মধ্যেই বিভিন্নস্থানে বদলি করা হয়। ২৭ জানুয়ারী জেলা প্রশাসক এ বদলির আদেশ দেন।

বদলিকৃতরা হলেন- উপজেলা ভূমি কর্মকর্তা, জমা সহকারী, অফিস সহকারী, ইউনিয়ন ভূমি উপসহকারী, সার্ভেয়ার, সার্টিফিকেট সহকারী, নাজির, অফিস সহায়ক, চেইনম্যান, নৈশ প্রহরীসহ ১৮ জন।

আড়ানী ভূমি অফিসের ইউনিয়ন ভূমি উপসহকারী নওশাদ আলী বলেন, আমরা সরকারি চাকরি করি। একই স্থানে চাকরি করতে হবে এ বিধান নেই। এছাড়া আড়ানীতে বেশ কিছুদিন হয়ে গেছে। আমি নিজেও বদলির জন্য চিন্তা করছিলাম। সেটা নিয়মের মধ্যে হয়েছে। তবে আমার চাকরি জীবনে এই প্রথম একসাথে এতো কর্মচারী বদলি করা হয়েছে। এছাড়া ভূমি অফিসের বদনাম লাঘব করার লক্ষ্যে এ বদলি করার জন্য তিনি জেলা প্রশাসককে অভিনন্দন জানান।

এ ব্যাপারে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, কর্মচারীরা দীর্ঘদিন থেকে একইস্থানে কর্মরত থাকলে বিভিন্ন ধরনের সিন্ডিকেটে জড়িয়ে পড়ে। এ সিন্ডিকেট থেকে দূর রাখতে জেলা প্রশাসক বদলির আদেশ দিয়েছেন।

রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের বলেন, গোটা রাজশাহী জেলাতেই বদলি করা হয়েছে। কাজে গতি ফিরিয়ে আনা, সেবার মান বৃদ্ধি, অনিয়ম ও দুর্নীতিমুক্ত করার লক্ষ্যে এ বদলি করা হয়েছে।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর