বাঘায় ঈদের আগে চালের পরিবর্তে নগদ অর্থ পেলেন দুস্থ্যরা


বাঘা (রাজশাহী) প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় এবার ঈদকে সামনে রেখে ভিজিএফের চালের পরিবর্তে অসহায় ও দুস্থ্যদের   মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। করোনা সংকট মোকাবেলায় ও ভিজিএফের চালের পরিবর্তে অসহায় ও দুস্থ্যদের মাঝে সরকারিভাবে এই নগদ অর্থ বিতরণ করা হয়।

জানা যায়, বৃহস্পতিবার (৬ মে) সকালে উপজেলার দুটি পৌরসভা ও ৭টি ইউনিয়নে মোট প্রায় ৫৭ লক্ষ টাকা ১৫ হাজার পরিবারের মধ্যে প্রতি জনকে ৪৫০ টাকা করে বিতরণ করা হয়েছে। নগদ টাকা বিতরণের সময় পৌরসভার মেয়র, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতিনিধি, কাউন্সিলর এবং ইউনিয়নের চেয়ারম্যান,মেম্বরের সম্বন্বয়ে এই টাকা বিতরণ করা হয়।

এ বিষয়ে বাউসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুর রহমান বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতিনিধি, ওয়ার্ড মেম্বরের সম্বন্বয়ে তালিকা তৈরী করে এই টাকা বিতরণ করা হয়েছে। চাহিদার চেয়ে কম বরাদ্দ হওয়া অনেকেই দেয়া সম্ভব হয়নি। তবে তাদের পরবর্তিতে বরাদ্দ এলে দেয়া হবে।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, টাকা বরাদ্দের পর প্রতিটি চেয়ারম্যানকে তালিকা তৈরীর নির্দেশ দিই। সেই তালিকা মোতাবেক পৌরসভার মেয়র, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতিনিধি, কাউন্সিলর ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বরের সমন্বয়ে এই টাকা বিতরণ করা হয়।

স/জে