বাঘায় আ.লীগের দুই গ্রুপের পাশাপাশি জঙ্গী বিরোধী সমাবেশ,উত্তেজনা

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় আওয়ামীলীগের দুই গ্রুপের পাশাপাশি স্থানে সমাবেশের আয়োজন করা হয়েছে। শুক্রবার বেলা ৩টায় এই সমাবেশকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে চাপা টানটান উত্তেজনা বিরাজ করছে। এই ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

জানা যায়, এক গ্রুপ সাবেক ছাত্রলীগের নেতৃবৃন্দ উপজেলার তেঁতুলতলায় ও অপর গ্রুপ বাঘা পৌর যুবলীগ বাঘা উচ্চবিদ্যালয় মাঠে জঙ্গী বিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করেছে।
জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, বাঘা পৌর মেয়র আক্কাছ আলী সাবেক ছাত্রলীগের নেতৃবৃন্দের সমাবেশে অতিথি থাকবেন মর্মে মাইকিং করা হয়। বৃহস্পতিবার অপর গ্রুপের লোকজন প্রচারণার মাইক ভাংচুর করে। তারপর থেকে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। এই দুই স্থানের দুরত্ব ৬০০ গজ।
বাঘা পৌর যুবলীগের আহ্বায়ক শাহিনুর আলম সিল্কসিটি নিউজকে  বলেন, সাবেক ছাত্রলীগের ব্যানারে জঙ্গিবিরোধী সমাবেশের আয়োজন করেছে তারা আওয়ামীলীগের রাজনীতি করছে। অথচ উপজেলা আওয়ামীলীগকে বাদ দিয়ে এই সমাবেশের আয়োজন করেছে। ফলে পৌর যুবলীগের ব্যানারে পৃথক সমাবেশ করা হচ্ছে। তবে যুবলীগের আয়োজনে সমাবেশে অতিথি থাকবেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আজিজুল আলম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।
সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু বলেন, দেশব্যাপী জঙ্গি তৎপরতা নির্মূলের প্রতিবাদে যে সমাবেশের আয়োজন করা হয়েছে এটা আওয়ামীলীগের কোন সমাবশে না। এটা সাবেক ছাত্রলীগ নেতাদের নিয়ে সমাবেশ।
বাঘা থানা অফিসার ইনচার্জ আলী মাহমুদ বলেন, পাশাপাশি স্থানে আওয়ামীলীগের দুই গ্রুপের সমাবেশ করা সমুচিত নয়। আইনশৃঙ্খলা বিঘ্নের যথেষ্ট সম্ভাবনা থাকায় অতিরক্তি পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে মাইক ভাঙ্গার ঘটনা শুনেছি। কেউ কোন অভিযোগ করেনি।
স/শ