বাঘায় আ’লীগ নেতার ভাইয়ের বাড়ি থেকে ভিজিএফের ১০ বস্তা চাল উদ্ধার

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় ভিজিএফ’র ১০ বস্তা চাউল উদ্ধার করা হয়েছে। শনিবার (১৮ আগষ্ট) রাত সাড়ে ৭টার টার দিকে উপজেলার সরেরহাট গ্রামের মৃত মসলেম উদ্দীন সরদারের ছেলে লালন উদ্দীনের বাড়ি থেকে এ চাল উদ্ধার করেন সহকারি কমিশনার (ভূমি) পিএম ইমরুল কায়েস।

জানা যায়, উপজেলার গড়গড়ি ইউনিয়নে বৃহস্পপতিবার সকালে ১৯ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। কার্ড সংখ্যা ছিল ৯৯০টি। প্রতি কার্ডের বিপরিতে ২০ কেজি করে চাল দেয়া কথা ছিল। কিন্তু কার্ডধারীদের ওজনে কম দিয়ে এ চাল আত্মসাত করা হয়ে বলে স্থানীয়দের অভিযোগ।

চাল বিতরণ কমিটিতে ছিলেন ইউনিয়ন পরিষদের সকল সদস্য, এমপির মনোনীত প্রতিনিধি আরব আলী মাষ্টার, ট্যাগ অফিসার দায়িত্বে ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম। তবে এ চাল আত্মসাতের বিষয়ে চাল বিতরণ কমিটির সদস্যরা জড়িত থাকতে পারে বলেও গুনজন উঠেছে।

গড়গড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, চাল বিতরণ কমিটির উপস্থিতিতে এগুলো বিতরন করা হয়। কিভাবে তার বাড়ি চাল গেল আমার জানা নেই।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পিএম ইমরুল কায়েস বলেন, গোপন সংবাদের বিক্তিতে গড়গড়ি ইউনিয়নের ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চাল বিতরণ কমিটির সদস্য আরব আলী মাষ্টারে সহোদর ভাই লালন উদ্দীনের বাড়ি অভিযান চালিয়ে ১০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। চালগুলো জব্দ করা হয়েছে। প্রতি বস্তায় পঞ্চাশ কেজি করে চাল ছিল বলে জানান তিনি।

উপজেলা নির্বাহি কর্মকর্তা শাহিন রেজা বলেন, গরীব দুখিদের চাল আত্মসাতকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

 

স/আ